উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা গ্রহণ শুরু

|

স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় সরাসরি অংশ নিয়েছেন শিক্ষার্থীরা।

করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় সরাসরি অংশ নিচ্ছেন শিক্ষার্থীরা।

আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) দেশের বিভিন্ন কেন্দ্রে স্কুল অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির মাস্টার অফ পাবলিক হেলথ (এমপিএইচ) প্রোগ্রামের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। ২০১৯ ও ২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ঢাকার আঞ্চলিক কেন্দ্রসহ দেশের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডীন অধ্যাপক ডা. সরকার মো. নোমান বলেন, আমরা সর্বোচ্চ সচেতনতা ও সতকর্তার মধ্য দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছি। করোনা মহামারীর মধ্যে অনলাইনে নিয়মিত ক্লাস চলেছিল। এখন সেমিস্টার ফাইনাল পরীক্ষাসমূহ সরাসরি বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে।

পরীক্ষা চলাকালীন পরীক্ষা কক্ষে ন্যূনতম ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা হয়। এছাড়াও সার্জিকাল মাস্ক ব্যবহার বাধ্যতামূলক ছিল পরীক্ষা কেন্দ্রে। চট্টগ্রাম, বগুড়া, ময়মনসিংহসহ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষা ও পরীক্ষাকেন্দ্রে শিক্ষার্থীদের জন্য স্যানিটাইজার ও নিরাপত্তামূলক বেষ্টনী তৈরি করা হয়।

পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী শাবনাজ ইয়াসমিন বলেন, দীর্ঘদিন পরে ক্লাসরুমে আসার সুযোগ পেয়েছি আমরা। অনলাইনে ক্লাস চললেও ক্লাসরুমে আসার জন্য মুখিয়ে ছিলাম। এখন সর্বোচ্চ নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি মধ্যে পরীক্ষা শুরু হয়েছে। আশা করি দ্রুত আমরা ক্লাসরুমে ফিরে যাবো।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি কর্তৃপক্ষ জানিয়েছে, সেশন জট যেন তৈরি না হয় সেজন্য দ্রুত শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা গ্রহণের মাধ্যমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কাজ করছে। অনলাইনে যেমন ক্লাস চলেছে, তেমনি ধীরে ধীরে সরাসরি ক্লাসরুমে পরীক্ষা ও ক্লাস পুরোদমে শুরু হবে দ্রুত।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply