ছোট্ট লুবাবার কণ্ঠে ‘মানিকে মাগে হিতে’

|

ছোট্ট লুবাবার কণ্ঠে ‘মানিকে মাগে হিতে’

ছবি: শিশুশিল্পী সিমরিন লুবাবা।

শ্রীলংকার তরুণ শিল্পী ইয়োহানি ডি সিলভার গাওয়া ‘মানিকে মাগে হিতে’ অনেকেই কাভার করেছেন। এবার এই গানটি গেয়েছে প্রয়াত অভিনেতা আবদুল কাদেরের নাতনি শিশুশিল্পী সিমরিন লুবাবা।

‘মানিকে মাগে হিতে’ গানটির একটি স্টুডিও ভার্সন প্রকাশ করেছে লুবাবা। নিজের ফেসবুকের পাশাপাশি ‘সিমরিন লুবাবা’ নামের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হয়েছে।

https://www.youtube.com/watch?v=xMvGcULa6ss

শ্রীলঙ্কান র‍্যাপার ইয়োহানির ‘মানিকে মাগে হিতে’ ভাইরাল গানটির কাভার করে গানটি ফেসবুকে প্রকাশ করার পর থেকেই প্রশংসা পাচ্ছে লুবাবা।

এ বিষয়ে লুবাবা যমুনা নিউজকে বলেছে, আমি সবার দোয়া চাই। উৎসাহ পেলে আরও এমন কাজ করতে চাই।

লুবাবা জানায়, ভাইয়ার কাছে প্রথম গানটি শুনি। গানের ভাষাটা আমার কাছে খুবই ভালো লাগে। পরে একদিন পুরো গানটি শুনি। তখন মনে হলো, এটি আমি গাইব। তারপর কীভাবে যেন গেয়ে ফেলেছি।

লুবাবা আরও বলে, আমি একটু ভয়ে ছিলাম। ওই ভাষায় গাইতে পারব কি না! ভাইরাল এই গান যদি আমার গাওয়া ভালো না হয়, তখন? কিন্তু রেকর্ড করার সময় যখন গাইলাম, তখন আমার অনেক মজা লেগেছে। গান গেয়ে শেষ করার পর মনে হলো, আমি কীভাবে অন্য দেশের ভাষায় গাইলাম! আমার বিশ্বাস হচ্ছিল না যে আমি গেয়েছি। “মানিকে মাগে হিতে” গানের কথা শুনতে মজার, তাই হয়তো গাইতে পেরেছি।

গত মঙ্গলবার গানটি রেকর্ড করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে গানটি ফেসবুকে প্রকাশ করা হয়। লুবাবা বললো, সবাই বলেছেন, ভালো হয়েছে। কেউ খারাপ কোনো মন্তব্য লেখেননি। আমি ভেবেছিলাম, হয়তো পচা বলবে। সবাই ভালো বলেছেন, এতেই আমি খুশি।

লুবাবা তার দাদা অভিনেতা আবদুল কাদেরের হাত ধরে অভিনয় শুরু করে। দাদা–ই তাকে অভিনয়ের অনেক কিছু শিখিয়েছেন। সে এখন নিয়মিত নাটক, সিনেমা ও বিজ্ঞাপনে অভিনয় করে। ইতিমধ্যে সে অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’, আশরাফ শিশিরের ‘৫৭০’সহ বেশকিছু সিনেমায় নাম লিখিয়েছে।

‘মানিকে মাগে হিতে’ গানটির অরজিনাল ভার্সন গেয়েছিলেন শশীশান রথনায়কা। চলতি বছরের মে মাসে সেই গানটি ইয়োহানি ডি সিলভা কভার ভার্সন তৈরি করেন। যা ভাইরাল হয়ে যায়।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply