বিদেশের মাটিতে রোহিতের প্রথম সেঞ্চুরিতে তৃতীয় দিন ভারতের

|

সেঞ্চুরিয়ান রোহিতকে অভিবাদন জানাচ্ছেন হাফ সেঞ্চুরিয়ান পুজারা। ছবি: সংগৃহীত

বিদেশের মাটিতে রোহিত শর্মার প্রথম টেস্ট সেঞ্চুরিতে দারুণভাবে ম্যাচে ফিরেছে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে ইংলিশদের বিপক্ষে ১৭১ রানের লিড নিয়ে ৩ উইকেটে ২৭০ রান করে তৃতীয় দিনের খেলা শেষ করেছে অতিথিরা।

আগের দিনের বিনা উইকেটে ৪৩ রান নিয়ে দিন শুরু করে ভারত। ৪৬ রান করে চমৎকার ব্যাট করতে থাকা লোকেশ রাহুল ফিরলে ৮৩ রানে প্রথম উইকেট হারায় অতিথিরা। দ্বিতীয় উইকেটে পুজারাকে সাথে নিয়ে বড় জুটি গড়ে ভারতেকে ম্যাচে ফেরান রোহিত শর্মা। মেঘাচ্ছন্ন আবহাওয়ায় সিমিং কন্ডিশনে অ্যান্ডারসন, রবিনসন, ওকস, ওভারটন, মইন আলিদের দারুণভাবে সামলে পুজারাকে নিয়ে পাল্টা আঘাত করেন রোহিত। ইংলিশ পেসারদের জন্য সহায়ক কন্ডিশনে তাদের উপর দাপট দেখিয়ে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। ৯৪ থেকে মইন আলিকে লফটেড শটে গ্যালারিতে আছড়ে ফেলে পৌঁছান বিদেশের মাটিতে পরম আকাঙ্ক্ষিত ১০০ রানের ল্যান্ডমার্কে।

নতুন বল নেয়ার পর প্রথম ওভারেই পুল শট খেলতে গিয়ে রবিনসনের বলে আউট হন রোহিত। ভাঙে ১৫৩ রানের পার্টনারশিপ। একই ওভারে ৬১ রান করা পুজারাকে রবিনসন নিজের দ্বিতীয় শিকারে পরিণত করলে ২৩৭ রানে তৃতীয় উইকেট হারায় ভারত।

তবে আর কোনো বিপদ ঘটতে না দিয়ে রবীন্দ্র জাদেজাকে নিয়ে দিনের খেলা শেষ করেছেন ভারত অধিনায়ক ভিরাট কোহলি। আলোক স্বল্পতায় নির্ধারিত সময়ের কিছু আগেই খেলা শেষ হবার আগ পর্যন্ত ২২ রান করে কোহলি আর ৯ রানে অপরাজিত ছিলেন ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া রবীন্দ্র জাদেজা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply