ফিলিস্তিনের বিপক্ষে হারলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

কিরগিজস্তানে অনুষ্ঠিত তিন জাতি টুর্নামেন্টে হার দিয়ে যাত্রা শুরু করেছে বাংলাদেশ ফুটবল। বিশকেকের দোলন আমরাজোভ স্টেডিয়ামে ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরেছে জামাল ভূঁইয়ারা।

যুদ্ধ-বিধ্বস্ত ফিলিস্তিনের ফুটবল অনেক আগে থেকেই এগিয়ে। আর তাদের প্রতিপক্ষ ছিল র‍্যাঙ্ককিংয়ে ৮৬ ধাপ পিছিয়ে থাকা লাল-সবুজের বাংলাদেশ।

ফিলিস্তিনের বিপক্ষে জয়ের পরিকল্পনা স্বভাবতই ছিল না বাংলাদেশের। তবে লড়াইয়ের যে মূলমন্ত্র ছিল সেটিও হলো কই। বরাবরের মতই নিজেদের খোলসে বন্দী ছিলো বাংলাদেশ।

গোলবারের নিচে আনিসুর রহমান জিকোর বদলি হিসেবে শহিদুল আলম সোহেলকে নিয়ে একাদশ সাজান জেমি। দলকে বিপদের হাত থেকে বার কয়েক রক্ষাও করেছেন এই গোলরক্ষক। কিন্তু ম্যাচের ৩৩তম মিনিটে লাইথ খারোবের গোলে এগিয়ে যায় মধ্যপ্রাচ্যের দেশটি। প্রথমার্ধ শেষে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় জামাল ভূঁইয়ার দল।

ম্যাচে ফিলিস্তিনের গোলবারে একবারও শট নিতে পারেনি মতিন মিয়া, সাদ উদ্দিনরা। উল্টো দ্বিতীয়ার্ধে খেয়েছে আরও এক গোল। ৪৬ মিনিটে হেডে ২-০ করেন ইয়াসির হামদ।

এদিন বাংলাদেশের জার্সিতে অভিষেক হয়েছে কানাডাপ্রবাসী রাহবার ওয়াহেদ খানের। ম্যাচের ৮৪ মিনিটে বদলি হিসেবে নেমেছেন রাহবার।

নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক কিরগিজস্তানের বিপক্ষে খেলবেন জামাল ভূঁইয়ারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply