গ্রেফতারের আশঙ্কায় তড়িঘড়ি করে ব্রাজিল ছেড়েছে আর্জেন্টিনা দল

|

ছবি: সংগৃহীত

ব্রাজিল-আর্জেন্টিনার বহুল প্রতীক্ষিত সুপার ক্লাসিকোর ম্যাচে অনাকাঙ্ক্ষিত ঘটনার পর তড়িঘড়ি করে ব্রাজিল ছেড়েছে আর্জেন্টিনা দল। খবর গোলডটকমের।

গোলডটকমের প্রতিবেদন সূত্রে জানা যায়, ম্যাচ স্থগিতের পর পরই স্টেডিয়াম ছাড়ে আর্জেন্টিনা দল। আর স্টেডিয়াম ছাড়ার পাঁচ ঘণ্টা পরই ভাড়া করা বিমানে করে ব্রাজিল ছেড়েছেন তারা। ওই বিমানে মেসিদের সাথে বিতর্কিত চার খেলোয়াড়ও ছিল।

ব্রাজিলিয়ান গণমাধ্যমের প্রতিবেদন, দেশের কঠোর কোয়ারেন্টাইনবিধি ভাঙার কারণে আর্জেন্টাইন ওই চার ফুটবলার গ্রেফতার হতে পারতেন। অভিযোগ উঠেছে, ইমিগ্রেশনের কাছে তথ্য গোপন করেছে আর্জেন্টিনা দল। নয়তো বিমানবন্দরেই বাধা পেতেন তারা। বিষয়টি খতিয়ে দেখতে ব্রাজিল পুলিশ আর্জেন্টিনা টিম হোটেলেও গিয়েছিল।

বলা হচ্ছে, পুলিশ ওই চার খেলোয়াড়কে আগে থেকেই যখন খুঁজছিল পুলিশ। অর্থাৎ ম্যাচ স্থগিত হওয়ার পর আরও কিছুক্ষণ থাকলে পুলিশি জেরায় পড়তে হতো তাদের। এমনকি বাড়তি জিজ্ঞাসাবাদের জন্য আটকও হতে পারতেন তারা।

রোববার (৫ সেপ্টেম্বর) সুপার ক্লাসিকোর ম্যাচ শুরু হওয়ার ৬ মিনিটের মাথায় তর্কাতর্কি, হাতাহাতির ঘটনা ঘটায় ম্যাচটি স্থগিত করে দেয় কনমেবল। ইংল্যান্ড থেকে আসা আর্জেন্টিনার ৪ খেলোয়াড় কোয়ারেন্টাইনবিধি ভেঙেছেন অভিযোগ এনে মাঠেই হাতাহাতি শুরু করে ব্রাজিলের স্বাস্থ্যকর্মকর্তারা।

আরও পড়ুন: মেসির ক্ষোভ, আমরা ৩ দিন ধরে আছি, ওরা ম্যাচ শুরু পর্যন্ত অপেক্ষা করলো কেনো?

ব্রাজিলের ফেডারেল স্বাস্থ্য নিয়ন্ত্রণ সংস্থা- আনভিসা’র অভিযোগ, কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙে আর্জেন্টিনা দলে থাকা চার খেলোয়াড়ের মধ্যে তিনজনই ছিলেন একাদশে। তারা হলেন- গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস, ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো ও মিডফিল্ডার জিওভানি লো সেলসো।

আরও পড়ুন: কনমেবলের নিয়ম অনুযায়ী ব্রাজিল নয়, আর্জেন্টিনাই পাবে ম্যাচের ৩ পয়েন্ট


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply