ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলারডুবি: আদালতে ৫ আসামি জবানবন্দিতে যা জানালো

|

ব্রাহ্মনবাড়িয়ায় ট্রলারডু্বিতে ২৩ জন নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতার ৫ আসামি আদালতে জবানবন্দি দিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার লইসকা বিলে ট্রলারডু্বিতে ২৩ জন নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতার ৫ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আনোয়ার সাদাত ওই আসামিদের জবানবন্দি গ্রহণ করেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিজয়নগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাছান। জবানবন্দি দেয়া আসামিরা হলেন, জমির মিয়া (৩৩), মো. রাসেল (২২), খোকন মিয়া (২২), মো. সোলাইমান (৬০) ও মিস্টু মিয়া (৬৭)।

আসামিদের মধ্যে মিস্টু মিয়া বিজয়নগর উপজেলার চম্পকনগর নৌকাঘাটের ইজারাদার। ওই ঘাটে তার একটি যাত্রীবাহী নৌকাও চলাচল করে।। জবানবন্দিতে ওই নৌ-পথের ইজারাদার মিস্টু মিয়া আদালতে জানিয়েছেন, এই নৌপথের কোনো নৌকার রুট পারমিট নেই। রুট পারমিট নিলে বয়া, লাইফজ্যাকেট কিনে নৌকায় রাখতে হয়। নৌকায় বয়া, লাইফজ্যাকেট থাকলে মানুষ মারা যেত না।

গ্রেফতার হওয়া বালুবোঝাই ট্রলারের দুই মাঝি, সহযোগী ও মালিকরা তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেছেন, যাত্রীবাহী নৌকাটি দ্রুতগতিতে যাচ্ছিল।

গত ২৭ আগস্ট বিকেল সোয়া ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার লইস্কা বিলে বালুবোঝাই ট্রলারের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। এই ঘটনায় ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নৌকাডুবির ঘটনার পরদিন বিজয়নগরের চম্পকনগরের সেলিম মিয়া নামে এক ভুক্তভোগী ৭ জনের বিরুদ্ধে মামলা করেন। পরে এই মামলায় ধাক্কা দেয়া বালুবাহী বাল্কহেডের মাঝি, তার দুই সহযোগী, বাল্কহেডের মালিক ও চম্পকনগর নৌঘাটের ইজারাদারকে গ্রেফতার করে পুলিশ। বাকি দুজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে পুলিশ সূত্রে জানা যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply