ভারতে করোনার হঠাৎ ঊর্ধ্বগতি, চিন্তায় সংশ্লিষ্টরা

|

ছবি: সংগৃহীত

ভারতে করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়ছে। বুধবার (৮ আগস্ট) গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৮৭৫ জন। এ নিয়ে, দেশটিকে মোট আক্রান্তের সংখ্যা হলো ৩ কোটি ৩০ লাখ ৯৬ হাজার ৭১৮। খবর আনন্দবাজার পত্রিকার।

গতকাল মঙ্গলবারও ৩১ হাজার ২২২ জন শনাক্ত হয়েছিল এবং মৃত্যুর সংখ্যা ছিল ২৯০। মঙ্গলবারের তুলনায় সংক্রমণ বেড়েছে প্রায় সাড়ে ছয় হাজার। মৃত্যুও বেড়েছে ২৪ ঘণ্টায়। বুধবার গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৩৬৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত ভারতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৪ লাখ ৪১ হাজার ৪১১ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের সিংহভাগই ছিল কেরালায়। এই রাজ্যে মৃত্যু হয়েছে ১৮৯ জনের। এছাড়া মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৮৬ জনের। বাকি সব রাজ্যে দৈনিক মৃত্যু ২০-র নিচেই রয়েছে।

এর আগে, গত ৭ মে একদিনের হিসাবে সর্বোচ্চ শনাক্ত দেখেছে ভারত। এ দিন দেশটিতে ৪ লাখ ১৪ হাজারের বেশি মানুষ করোনা শনাক্ত হয়েছিল বলে জানানো হয় দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়ের পক্ষ থেকে। এর পেছনে কাজ করেছিল অতিসংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট।

এর আগে, দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমায় বেশ স্বস্তিতে ছিল ভারত। তবে হঠাৎই দেশটিতে করোনার প্রকোপ বাড়তে থাকায় সংশ্লিষ্টদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ।

উল্লেখ্য, গত বছরের শেষ দিকে চীনের উহান শহর থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ২২ কোটি ২৭ লাখ ৭৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। একই সাথে মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৬৬ জনের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply