ছত্তীসগড় মুখ্যমন্ত্রীর বাবা গ্রেফতার

|

নন্দকুমার এবং ভূপেশ বাঘেল

ছেলে রাজ্যের মুখ্যমন্ত্রী। তাতেও ‘রেহাই’ পেলেন না বাবা! প্ররোচনামূলক মন্তব্যের অভিযোগে ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বাবা নন্দকুমারকে মঙ্গলবার গ্রেফতার করছে সেই রাজ্যের পুলিশ।

ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ছেলে হিসেবে আমি বাবাকে সম্মান করি। কিন্তু আমার সরকারের কাছে কেউই আইনের ঊর্ধ্বে নন। কোনো ভুল বা সামাজিক শৃঙ্খলা ভঙ্গকারী কোনো কাজ উপেক্ষা করা হবে না।

ছত্তীসগড়ের রাজধানী রায়পুরের পুলিশ জানিয়েছে, ৮৬ বছরের নন্দকুমারের বিরুদ্ধে ব্রাহ্মণ সমাজের বিরুদ্ধে প্ররোচনামূলক মন্তব্যরে অভিযোগে ডিডি নগর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেফতার করা হয়েছে। নন্দকুমারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ সহ বিভিন্ন ধারায় মামলা রুজু করেছে ছত্তীসগঢ় পুলিশ।

জানা গেছে, একটি সভায় নন্দকুমার ব্রাহ্মণ সমাজের বিরুদ্ধে সামাজিক ভেদাভেদের অভিযোগ তুলেছিলেন। তিনি বলেছিলেন, ‘ব্রাহ্মণরা ভারতে বহিরাগত। হয় ওদের নিজেদের বদলাতে হবে, অথবা গঙ্গা থেকে ভলগায় (রাশিয়ায়) ফেরত পাঠানো হবে।’ এর পরেই নন্দকুমারের বিরুদ্ধে সরব হয় ব্রাহ্মণসহ উচ্চবর্ণের বিভিন্ন সংগঠন। থানায় তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply