কারাগার থেকে পালানো ফিলিস্তিনিদের ৬ আত্মীয়কে ধরে নিয়ে গেছে ইসরায়েলি সেনারা

|

জেল পালানো ফিলিস্তিনিদের ৬ আত্মীয়কে ধরে নিয়ে গেছে ইসরায়েলি সেনারা। ছবি: সংগৃহীত।

ইসরায়েলের হাই সিকিউরিটি কারাগার থেকে পালিয়ে যাওয়া ছয় ফিলিস্তিনিকে খুঁজে না পেয়ে তাদের ছয় আত্মীয়কে তুলে নিয়ে গেছে ইসরায়েলি সেনারা। জানিয়েছে আরব নিউজ।

বুধবার (৮ সেপ্টেম্বর) তাদের ধরে নিয়ে যায় সেনারা। এর আগে সোমবার, ইসরায়েলের উত্তরাঞ্চলীয় গিলবোয়া কারাগার থেকে সুড়ঙ্গ বানিয়ে পালিয়ে যান ছয় ফিলিস্তিনি বন্দি।

পালিয়ে যাওয়ার পর বন্দিদের খুঁজে বের করতে ইসরায়েলি কর্তৃপক্ষ ড্রোন মোতায়েন করেছে, বসিয়েছে চেক পয়েন্ট এবং জেনিন শহরে সেনা অভিযানও চালিয়েছে। কিন্তু পালিয়ে যাওয়া বন্দিদের খুঁজে বের করতে পারেনি তারা।

এরই প্রেক্ষিতে বুধবার পালিয়ে যাওয়া বন্দি মাহমুদ আরদাহর দুই ভাই ও আত্মীয় ড. নিদাল আরদাহ, পালিয়ে যাওয়া বন্দি মুহাম্মদ আরদাহর দুই ভাই এবং পালিয়ে যাওয়া বন্দি মুনাদেল ইনফিয়াতের বাবাকে ধরে নিয়ে যায় ইসরায়েলি সেনারা।

এই ঘটনায় পশ্চিমতীরে উত্তেজনা দেখা দিয়েছে। বিক্ষোভ করেছে ফিলিস্তিনিরা।

হিউম্যান রাইটস ওয়াচের ইসরাইল ও ফিলিস্তিনের পরিচালক ওমর শাকির গণমাধ্যমকে বলেন, কাউকে কিছু করতে বাধ্য করার ক্ষেত্রে তার আত্মীয়কে জিম্মি করে রাখা মাফিয়াদের কৌশল।

পালিয়ে যাওয়া বন্দিদের আত্মীয়দের ধরে নিয়ে যাওয়া বর্বরতা ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেন অর্থোডক্স বিশপ আতাল্লাহ হান্না।

এদিকে ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মুহাম্মদ শতায়েহ বলেন, প্রত্যেক ফিলিস্তিনি বন্দির মুক্তি পাওয়ার অধিকার রয়েছে। যারা ইসরায়েলের কারাগারে বন্দি তাদের সবাইকে মুক্তি দেওয়া হোক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply