রংপুরে গভীর নলকুপ থেকে বের হচ্ছে ফুটন্ত পানি!

|

নলকুপ থেকে বের হওয়া গরম পানি দেখতে উৎসুক জনতার ভীড়

রংপুর প্রতিনিধি:

রংপুর সদর উপজেলার কয়েকটি বাড়ির গভীর নলকুপ থেকে ফুটন্ত পানি বের হওয়ার খবরে সেখানে ভীড় জমেছে উৎসুক মানুষের। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার চন্দনপাট ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের ব্যবসায়ী শফিউল আলম বাবুসহ আশেপাশের ৬ জনের বাড়িতে এই ফুটন্ত পানির বিষয়টি প্রকাশ পায়।

বাবু জানান, সুপেয় ও নিরাপদ ঠান্ডা পানি উত্তোলনের আশায় আমি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের মাধ্যমে চলতি বছরের ৭ ফেব্রুয়ারিতে ৫৪৫ ফুট গভীর সাব মার্সিবল গভীর নলকূপটি স্থাপন করি। নতুন নলকূপ থেকে প্রথম কয়েকদিন ঠান্ডা পানি বের হলেও কিছুদিন পরই ওই নলকূপ থেকে গরম পানি বের হওয়া শুরু হয়। এ থেকে পরিত্রাণ পেতে আরও দুইটি নলকূপ বসানো হয়েছে। তবু পানির কোনো পরিবর্তন হয়নি।

এ বিষয়ে রংপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের পানি পরীক্ষাগারের রসায়নবিদ (কেমিস্ট) আব্দুল জব্বার জানান, চেয়ারম্যানের মাধ্যমে সংবাদ পেয়ে সাথে সাথেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানকার পানি পরীক্ষা করে ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পেয়েছি। তবে কেন, কীভাবে এটি হলো তা বলা মুশকিল। জিওলজিক্যাল কোনো কারণে এটি হতে পারে। বিষয়টি আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply