স্কুল খুলছে: ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নেয়ার ঘোষণা মেয়র আতিকের

|

মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীরা যেন ডেঙ্গুতে আক্রান্ত না হয় সে বিষয়ে উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে মিরপুর এলাকায় কর্মসূচি পরিদর্শনে গিয়ে এসব কথা জানান মেয়র আতিক। বলেন, এরইমধ্যে ৬৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে মশক নিধন অভিযান চালানো হয়েছে। তারপরও যদি কোনো অভিযোগ থাকে তবে তা ঢাকা অ্যাপসে জানানোর আহ্বান জানান তিনি।

মেয়র আতিক আরও জানান, নগরীতে ডেঙ্গুতে আক্রান্ত শিশুদের তথ্য ঢাকা শিশু হাসপাতাল থেকে সংগ্রহ করা হচ্ছে। সংগৃহীত তথ্যের মাধ্যমে এসব এলাকায় খোঁজ নিয়ে শিশুদের সহযোগিতা দেয়া হবে বলেও জানান তিনি। কর্মসূচি পরিদশর্ন শেষে মেয়র আতিক উপহার সামগ্রী নিয়ে ডেঙ্গু আক্রান্ত দুই শিশুর বাসার যান।

উল্লেখ্য, আগামীকাল রোববার (১২ সেপ্টেম্বর) খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। ১২ সেপ্টেম্বর স্কুল খোলার ঘোষণা দেয়ার পর থেকেই বিদ্যালয়গুলোকে প্রস্তুতির উদ্যোগ শুরু হয়েছে। তবে যাতে স্কুলে যাওয়ার পর শিক্ষার্থীরা ডেঙ্গুতে আক্রান্ত না হয় সেজন্য মশক নিধন অভিযান পরিচালনার কথা জানানো হয়। সে বিষয়ের অগ্রগতি নিয়েই কথা বলেছেন মেয়র আতিকুল ইসলাম।

/এসজেড


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply