ম্যানচেস্টার টেস্ট না খেলার সিদ্ধান্তে ইনজামামের সমর্থন পেল ভারত

|

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার টেস্ট না খেলার সিদ্ধান্তে সাবেক পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হকের সমর্থন পাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। ভারতের ফিজিও যোগেশ পারমার ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম ও শেষ টেস্টের আগে করোনা পজেটিভ শনাক্ত হলে টেস্টটি খেলার ব্যাপারে আপত্তি জানায় ভারত। এই সিদ্ধান্তে সমর্থন দিয়ে ইনজামাম বলেন, ফিজিও ছাড়া ম্যানচেস্টার টেস্ট খেলতে নামাটা অত্যন্ত কঠিন ছিল ভারতের জন্য।

ফিজিওর সাথে খেলোয়াড়রা বেশ নিবিড়ভাবেই যুক্ত থাকেন। এ কারণে ফিজিওর করোনা পজেটিভ শনাক্ত হবার খবরে মাঠে নামার ব্যাপারে অনীহা প্রকাশ করেন ভারতীয় ক্রিকেটাররা। কোচ রবি শাস্ত্রী এবং অন্যান্য সহযোগী স্টাফরা ইতোমধ্যেই আইসোলেশনে চলে গেছেন।

ম্যানচেস্টার টেস্ট না খেলার সিদ্ধান্তে ইনজামাম উল হকের সমর্থন পাচ্ছে ভারত। ছবি: সংগৃহীত

তবে ম্যানচেস্টার টেস্ট খেলতে অনীহা জানানোয় ভারতের সমালোচনা হচ্ছে অনেক প্লাটফর্মেই। ইনজামাম এ ক্ষেত্রে দাঁড়িয়েছেন ভারতের পাশে। নিজ ইউটিউব চ্যানেলে তিনি বলেন, কোভিডের কারণে টেস্ট ম্যাচ না হওয়াটা দুর্ভাগ্যজনক। তবে মনে রাখতে হবে, ভারত চতুর্থ টেস্টও খেলেছে কোচ এবং কোচিং স্টাফদের ছাড়াই। তখনও ভারত মাঠে দারুণ দৃঢ়প্রতিজ্ঞার ছাপ দেখিয়েছে। এবার করোনায় আক্রান্ত হয়েছেন ফিজিও, যার সাথে ট্রেনিং সেশনেও অনেক সময় কাটিয়েছে খেলোয়াড়রা। এখন হয়তো ক্রিকেটাররা করোনা টেস্টে নেগেটিভ এসেছে। তবে মনে রাখতে হবে, করোনার লক্ষণ ২-৩ দিন পরেও সামনে আসতে শুরু করে।

ইনজামাম এরপর বিশদভাবে বলেন ফিজিওর ভূমিকার কথা। তিনি বলেন, সহযোগী স্টাফদের ছাড়া খেলতে নামা বেশ বিপজ্জনক। কারণে ম্যাচে কেউ ইনজুরিতে পড়লে তৎক্ষণাৎ ফিজিওকেই তা সারিয়ে তুলতে হয়। তাছাড়া ফিজিওর কাজ মূলত শুরুই হয় টেস্টে দিনের খেলা শেষ হবার পর। খেলোয়াড়দের পরবর্তী দিনের জন্য তৈরি করাটা ফিজিওর অন্যতম গুরুত্বপূর্ণ কাজ। সুতরাং, ভারতীয় খেলোয়াড়রা করোনা নেগেটিভ হওয়ায় পরেও টেস্ট খেলতে চাইছে না বলাটা ভুল হবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply