ময়মনসিংহে শিশু গৃহকর্মী নির্যাতন, মামলা

|

ময়মনসিংহ ব্যুরো:

শিশু গৃহকর্মীকে শারীরিক নির্যাতনের অভিযোগে ময়মনসিংহ পরমাণু চিকিৎসা কেন্দ্রের ল্যাব সহকারী আসমা আক্তারের বিরুদ্ধে মামলা হয়েছে।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানান, গতকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাতে শিশুটির বাবা আসমাসহ তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলাটি দায়ের করেন।

আসমা (৩৫) ফুলবাড়িয়ার কুশমাইল ইউনিয়নের পানের ভিটা গ্রামের ওয়াজেদ মিয়ার মেয়ে। তিনি নগরীর চরপাড়া এলাকায় থাকেন। মামলার বাকি আসামিরা হলেন- আসমার বোন লিটু (৪০) ও ভাই সোহাগ (৪৫)।

গৃহকর্মীর মা সাংবাদিকদের বলেন, আমার মেয়েকে গত চার মাস আগে আসমা তার বাসায় কাজের জন্য নিয়ে যায়। কিন্তু এ পর্যন্ত বেতনের কোন টাকা-পয়সা দেয়নি। মেয়ে ওই বাড়ি যাওয়ার পর আমরা তার সাথে দেখা করতে চাইলেও বাসার ঠিকানা দিত না। ফোনে কথা বলতে চাইলে আপনার মেয়ে ভাল আছে বলে ফোন কেটে দিত। তিনি বলেন,
গত বৃহস্পতিবার তার মেয়েকে বাড়ির পাশের রাস্তায় ফেলে রেখে চলে যায়। পরে তারা মেয়েকে উদ্ধার করে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক হারুন আল মাকসুদ বলেন, শিশুটির সারা শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। সে মানসিক ও শারীরিকভাবে দুর্বল। পুলিশ জানিয়েছে, মেয়েটি আসমা আক্তারের বাসায় গৃহকর্মী থাকার সময় শারীরিক নির্যাতনের শিকার হয়েছে বলে তার বাবা মামলায় উল্লেখ করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ বিষয়ে কথা বলতে আসমা আক্তারের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply