প্রকাশ্যে কৃষককে বিবস্ত্র করে মারধরের ভিডিও ভাইরাল

|

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণার দুর্গাপুর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রকাশ্যে বিবস্ত্র করে কৃষক কামাল আকন্দকে (৫০) মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অভিযোগ উঠেছে ওই কৃষককে ডেকে এনে মারধরের।

রোববার ভুক্তভোগীর ছোট ভাই মো. হক মিয়া (৪৭) বাদী হয়ে দুর্গাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনার তিন দিন পর ১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। কৃষক কামাল আকান্দ ওই উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের পুকুরিয়াকান্দা গ্রামে মৃত লতিফ আকন্দের ছেলে। তিনি বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় অভিযুক্তরা হলেন- একই ইউনিয়নের শুকনাকুড়ি গ্রামের মৃত আছর আলী ফকিরের ছয় ছেলে আ. হামিদ ফকির (৬৫), আ. করিম ফকির (৬০), আ. কুদ্দুছ ফকির (৫৭), আ. রহমান ফকির (৫৪), আ. ছোবাহান ফকির (৫০), ছিদ্দিক ফকির (৪৭) এবং তাদের সন্তানাদিসহ ১৫ জন।

গত বৃহস্পতিবার বিকেলে শ্যামগঞ্জ-বিরিশিরি আঞ্চলিক মহাসড়কে শুকনাকুড়ি পেট্রোল পাম্প ও নিরিবিলি হোটেলের সামনে কামাল আকন্দকে প্রকাশ্যে মারধরের ঘটনা ঘটে। ঘটনার পরদিন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হয়। এর প্রতিবাদে গত শনিবার বিকেলে উপজেলার ঝাঞ্জাইল বাজারে ভুক্তভোগীর গ্রামের কয়েক শতাধিক মানুষ বিভিন্ন শ্লোগান ও বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করে।

ভুক্তভোগীর ভাতিজা মাসুদ আকন্দ জানান, অভিযুক্তরা আমাদের জমি দখল করে রাখায় আমার চাচা মামলা করেন। গত বৃহস্পতিবার বিকেলে আমার চাচা (কামাল আকন্দ) দুর্গাপুর থেকে মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশে রওনা দেন। পথে মঞ্জুরুল হক ফোন দিয়ে নিরিবিলি হোটেলের সামনে আসতে বলে আমার চাচাকে। সেখানে আসলে অভিযুক্তরা পূর্ব পরিকল্পনা করে হোটেলের ভেতর থেকে মারতে মারতে বাহিরের নিয়ে আসে। প্রকাশ্যে ব্যাপক মারধরে চাচা মাটিতে লুটিয়ে পড়েন। তিনি বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। তার কোমর থেকে নিচের অংশ অবশ হয়ে গেছে বলে জানান ভুক্তভোগীর ভাতিজা।

দুর্গাপুর থানার ওসি মো. শাহনুর-এ আলম বলেন, সোবহান খান নামের এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ পাওয়ার সাথে সাথে ঘটনা তদন্তে মাঠে কাজ করছে পুলিশ। এ ঘটনায় দেয়া অভিযোগটি মামলা হিসেবে রেকর্ডভুক্ত করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply