আইইএফটিএ অ্যাওয়ার্ড জিতলো দেশের প্রথম অ্যানিমেটেড ডকুমেন্টারি ফিল্ম

|

আইইএফটিএ পুরস্কার জিতলো ফিল্ড মার্শাল।

সরদার জাহিদুল ইসলাম প্রযোজিত ও আবিদ সরকার সোহাগ পরিচালিত বাংলাদেশের প্রথম অ্যানিমেটেড ডকুমেন্টারি ফিল্ম ‘ফিল্ড মার্শাল’ লাভ করেছে আইইএফটিএ অ্যাওয়ার্ড।

এ ডকু-ফিল্মটি তৈরি হয়েছে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে মুক্তিবাহিনীর কমান্ডার ইন চিফ জেনারেল এম. এ. জি. ওসমানি’র ভীষণ আদরের পোষা কুকুর ‘ফিল্ড মার্শাল’কে কেন্দ্র করে।

ফিল্ড মার্শালের পরিচালক আবিদ সরকার সোহাগ ফোনে ‘ফিল্ড মার্শাল’ সম্পর্কে যমুনা টেলিভিশনকে বলেন, এখন পর্যন্ত মুক্তিযুদ্ধ নিয়ে যত সিনেমা হয়েছে তার সবগুলোতেই মহান মুক্তিযুদ্ধের মানবিক দিকটিকে তুলে ধরা হয়েছে। কিন্তু, যুদ্ধে যে শুধু মানুষেরই ক্ষতি হয় না, মানুষ ছাড়াও অন্যান্য প্রাণীদের জীবনে যুদ্ধ যে প্রভাব ফেলে আমরা চেষ্টা করেছি এ ডকুমেন্টারিতে সেটিই তুলে আনতে।

উল্লেখ্য, ফিল্ড মার্শাল-বাংলাদেশের প্রথম অ্যানিমেটেড ডকুমেন্টারি ফিল্ম প্রোজেক্ট। এ প্রোজেক্টের সহ:প্রযোজক হিসেবে আছে মঙ্গলদীপ ফাউন্ডেশন ও লিবারেশন ওয়ার মিউজিয়াম বাংলাদেশ। ফিল্ড মার্শালের ডিরেক্টর অফ অ্যানিমেশন হিসেবে আছেন রবিউল করিম মিনার আর চিফ অ্যানিমেটরের ভূমিকায় আছেন মিলটন সরকার। আর, ফিল্ড মার্শালের চিত্রনাট্য লিখেছেন প্রীতম ঘুম।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply