শিক্ষামন্ত্রীর আশ্বাসে তালা খুলে দিলো শিক্ষার্থীরা

|

এর আগে আন্দোলনের এক পর্যায়ে অভিযুক্ত শিক্ষকের স্থায়ী বহিস্কারের দাবিতে প্রশাসনিক ভবনে তালা দেয় শিক্ষার্থীরা।

শিক্ষামন্ত্রীর আশ্বাসে সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তালা খুলে দিলো শিক্ষার্থীরা। শিথিল হয়েছে অবরোধ কর্মসূচিও। শিক্ষার্থীদের চুল কাটার ঘটনায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিনকে স্থায়ী বরখাস্তের দাবিতে সকাল থেকে প্রশাসনিক ভবনে তালা দিয়ে আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষামন্ত্রীর আশ্বাসের ভিত্তিতে তালা খুলে দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। অবরোধ কর্মসূচি শিথিলের কথাও জানায় তারা।

এর আগে ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেয়ার অভিযােগে সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। সেইসাথে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হলেও সংশোধিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয় বন্ধ করা হচ্ছে না। যদিও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল বিভাগের পরীক্ষা স্থগিত থাকবে।

এদিকে অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িক বহিষ্কারের পর শিক্ষার্থীরা অনশনের মতো কঠোর আন্দোলন থেকে সরে আসলেও স্থায়ী বহিষ্কারের দাবিতে শুক্রবার বিকেল থেকে নতুন করে অবস্থান ধর্মঘট করছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে। সেই সাথে প্রশাসনিক ভবনে তালা দিয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদেরও অবরুদ্ধ করে রেখেছিলেন তারা।

তবে শিক্ষামন্ত্রীর আশ্বাসের ফলে শিক্ষার্থীরা আন্দোলন শিথিল করছেন। সাথে সাথে প্রশাসনিক ভবনের তালাও খুলে দিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply