ভবানীপুরে বিপুল ভোটে জিতলেন মমতা

|

ছবি: সংগৃহীত

মমতা জিতবেন এমনটাই নিশ্চিত ছিল। কিন্তু কত ব্যবধানে জিতবেন তা নিয়ে ছিল জল্পনা। সবার অনুমানই ঠিক হয়েছে। ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে ৫৮ হাজার ৩৮৯ ভোটের ব্যবধানে জিতলেন মমতা ব্যানার্জি। এ নিয়ে ভবানীপুরে জয়ের হ্যাটট্রিক করলেন মমতা। খবর আনন্দবাজার পত্রিকার।

গণনার শুরু থেকেই এগিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গণনা যত এগিয়েছে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের থেকে ভোটের ব্যবধান তত বেড়েছে। রোববার (৩ অক্টোবর) দুপুরে ভবানীপুর আসনে ভোট গণনায় ৫৮ হাজার ৮৩২ ভোটে এগিয়ে মমতা।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, ২০ রাউন্ডে মমতার জয়ের ব্যবধান ৫৬ হাজার ৫৮৮। এই রাউন্ডে মমতা পেয়েছেন ৮২ হাজার ৬৮ ভোট। প্রিয়াঙ্কা পেয়েছেন ২৫ হাজার ৪৮০ ভোট। এ আসনের উপনির্বাচনে মমতা ব্যানার্জির জয় নিয়ে অবশ্য কোনো সংশয় ছিল না তৃণমূল শিবিরের। সব সমীকরণ ছিল শুধু ব্যবধানের অংক নিয়ে।

ফলাফল ঘোষণার পর মমতা বলেন, কোনো ওয়ার্ডে আমরা হারিনি। সকল ভাষার মানুষ আমাকে ভোট দিয়েছেন। সব কয়টি ওয়ার্ডে আমি বেশি ভোট পেয়েছি। এই প্রথম এমন হল। ভবানীপুরের মানুষ গোটা দেশকে দেখিয়ে দিলো বাংলা কাকে চায়।

এছাড়াও তিনি ধন্যবাদ জানান ভবানীপুরের মানুষকে। বললেন, কোভিড এবং বৃষ্টি সামলে যেভাবে ভোট দিয়েছেন মানুষ তাতে আমি কৃতজ্ঞ।

প্রতিক্রিয়ায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, এই নির্বাচনে ভবানীপুরের মানুষের অংশগ্রহণের যে শতাংশ তা দেখে এটা বোঝা যাবে মমতা ব্যানার্জির প্রতি সেখানকার মানুষের স্বতঃস্ফূর্ত উচ্ছ্বাস আছে কি নেই। ভবানীপুর মমতার নিজের এলাকা হলেও মাত্র ৫৩ শতাংশ মানুষ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। মমতা ব্যানার্জির প্রতি ভবানীপুরের মানুষের স্বতঃস্ফূর্ত উচ্ছ্বাস বলতে যা বোঝায় সেটা নেই।

অন্যদিকে, ফল ঘোষণার আগে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে চিঠি দেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। যেকোনো ধরনের সংঘাত বা হিংসা রুখতে কলকাতা পুলিশকে কঠোর নির্দেশ দেয়ার অনুরোধ করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply