ইতালির জয়রথ থামিয়ে ফাইনালে স্পেন

|

ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছেছে স্পেন। বিশ্ব রেকর্ড ৩৭ ম্যাচে অপরাজিত থাকার পর হারের স্বাদ পেলো ইতালিয়ানরা।

ঘরের মাঠ সান সিরোতে স্পেনকে আতিথ্য দেয় ইতালি। কিন্তু ম্যাচের শুরুতে এগিয়ে যায় অতিথিরা। ১৭ মিনিটে ওয়ারসাবালের ক্রসে হেড থেকে করা ফেরান তোরেসের গোলে লিড নেয় স্পেন। ম্যাচের ৪২ মিনিটে বড় ধাক্কা খায় ইতালি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে ইতালি অধিনায়ক বোনুচ্চি মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় আজ্জুরিরা।

সুযোগ কাজে লাগিয়ে প্রথমার্ধের ইনজুরির সময় ব্যবধান দ্বিগুণ করে স্প্যানিশরা। আবারও স্কোর শিটে নাম তোলেন উইঙ্গার ফেরান তোরেস, সেটাও আসে ওয়ারসাবালের ক্রসে। ৮৩ মিনিটে ফেডেরিকো কিয়েসার তৈরি করা আক্রমণ থেকে ইতালির হয়ে এক গোল শোধ দেন লরেঞ্জো পেলেগ্রিনি। কিন্তু এরপরও রবার্তো মানচিনির অধীনে প্রথম হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় ইতালিকে।

আজ্জুরিদের মাস্টারমাইন্ড রবার্তো মানচিনিকে এই ম্যাচে ম্লান করে দিয়েছেন স্প্যানিশ বস লুইস এনরিকে। বামপ্রান্ত দিয়ে একের পর আক্রমণে ইতালির রক্ষণকে ব্যস্ত রেখে দ্রুত ডানপ্রান্তে বল ছেড়েই দুটি গোল আদায় করে নেয় প্রথাগত নাম্বার ছাড়াই খেলতে নামা স্পেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply