ঢাবিতে এনআইডি রেজিস্ট্রেশন কেন্দ্র উদ্বোধন

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য জাতীয় পরিচয়পত্রের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। ৭ দিনব্যাপী এই অস্থায়ী ক্যাম্পের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উদ্বোধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, শিক্ষার্থীদের জন্য করোনার ভ্যাকসিন কার্যক্রম সুন্দরভাবে পরিচালনা করতে এই কার্যক্রম ভূমিকা রাখবে। আগামী ১৪ অক্টোবর পর্যন্ত বিশেষ এই কার্যক্রম চালানো হবে। শিক্ষার্থীরা জানিয়েছেন, জাতীয় পরিচয়পত্রের জন্য নিবন্ধন করার ক্ষেত্রে যে জটিলতা ছিল তা এড়িয়ে সহজেই নিবন্ধন করতে পারছেন তারা। নিবন্ধন সম্পন্ন হওয়ার পর এখান থেকেই শিক্ষার্থীরা এনআইডি কার্ড সংগ্রহ করতে পারবেন।

জাতীয় পরিচয়পত্র নিয়ে উপাচার্য বলেন, এটির গুরুত্ব অপরিসীম। এটি একটি স্থায়ী সম্পদ। যেকোনো কাজের জন্যই জাতীয় পরিচয়পত্র প্রয়োজন। এই কাজে সার্বিকভাবে সহযোগিতা করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান উপাচার্য।

এ সময় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের মহাপরিচালক হুমায়ূন কবির, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply