মোস্তাফিজের রাজস্থানকে গুঁড়িয়ে দিলো সাকিবের কলকাতা

|

ছবি: সংগৃহীত

আইপিএলের ৫৪তম ম্যাচে রাজস্থান রয়্যালসের সাথে ৮৬ রানের বিশাল জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচ জয়ের ফলে দলটির প্লে-অফ খেলা প্রায় নিশ্চিত হয়ে গেলো।

টস হেরে ব্যাট করতে নেমে অত্যন্ত ধীরগতিতে রান করে কেকেআর। প্রথম ছয় ওভারে ওঠে মাত্র ৩৫ রান। কিন্তু সময় গড়ানোর সাথে সাথে নিজেদের খোলসমুক্ত করেছেন দলের দুই ওপেনার শুভমান গিল ও ভেঙ্কটেশ আয়ার। প্রথম উইকেটেই দুজনে তোলেন ৭৯ রান। গিল ৫৬ ও আয়ার করেন ৩৮ রান। এছাড়া নীতিশ রানা ৫ বলে ১২, রাহুল ত্রিপাঠি ১৪ বলে ২১, দীনেশ কার্তিক অপরাজিত ১৪ এবং মর্গ্যান অপরাজিত ১৩ রান করেন। ফলে ১৭১ রানের ভাল সংগ্রহ তোলে কেকেআর। ৪ ওভারে ৩১ রান দিলেও কোন উইকেট পাননি মোস্তাফিজুর রহমান।

এমন পিচে এই রান তোলা এমনিতেই কঠিন ছিল। তাদের বিপদ শুরুতেই বাড়িয়ে দেন সাকিব আল হাসান। প্রথম ওভারেই ফিরিয়ে দেন ছন্দে থাকা যশস্বী জয়সওয়ালকে। পরের ওভারে অধিনায়ক সঞ্জু স্যামসনকে ফেরান শিবম মাভি। এরপর শিবম দুবে (১৮) এবং রাহুল তেওয়াটিয়া (৪৪) বাদে কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

কলকাতার হয়ে চারটি উইকেট নেন তরুণ পেস বোলার শিবম মাভি। তিন উইকেট নেন নিউজিল্যান্ডের লকি ফার্গুসন। ১ ওভার বল করে মাত্র ১ রান দিয়ে এক উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply