ওমানে সোহান ঝড়; বড় জয় বাংলাদেশের

|

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে সবশেষ দুই সিরিজে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়ে বড় সাফল্য অর্জন করেছে টাইগাররা। কিন্তু লো স্কোরিং ম্যাচের দুই সিরিজ শেষে ভক্তদের মাঝে শঙ্কা জেগেছিলো ধুমধারাক্কা টি-টোয়েন্টি বিশ্বকাপে কতটা মানিয়ে নিতে পারবে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে লাল সবুজের প্রতিনিধিরা খর্ব শক্তির দল নিয়েও ৪ উইকেটে ২০৭ রান করে উড়িয়ে দিয়েছে সেই দুশ্চিন্তা।

নাঈম শেখ, লিটন দাসের ভালো শুরু আর শেষ দিকে নুরুল হাসান সোহানের ঝড়ো ব্যাটিংয়ে ওমানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। নাইম ও লিটনের ফিফটি ও শেষদিকে সোহানের ঝড়ো ১৫ বলে ৪৯ রানে ২০৭ রানের পাহাড়সম রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে এ ম্যাচে স্পোর্টিং উইকেটে বড় স্কোর গড়ার অত্মবিশ্বাসটাও পেয়েছে দল।

জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান করতে সমর্থ হয় ওমান ‘এ’ দল। তাদের বিপক্ষে বাংলাদেশ দল যে ৬০ রানের বড় জয় পেয়েছে তার পেছনে বল হাতে দুই পেসার শরিফুল ও সাইফুদ্দিন ৫টি উইকেট নিয়ে রেখেছেন বড় অবদান। স্পিনারদের পকেটে গেছে ৩টি উইকেট।

আগামী ১২ ও ১৪ অক্টোবর শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে আরো দুটি প্রস্তুতি ম্যাচ রয়েছে বাংলাদেশের। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ১৯ অক্টোবর স্বাগতিক ওমানের বিপক্ষে ম্যাচের পর ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে। ম্যাচগুলোতে ভাল করলেই মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশ দল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply