হতদরিদ্রদের কোটি টাকা হাতিয়ে নিলো ভুয়া এনজিও

|

ঝিনাইদহের শৈলকুপায় মাত্র ৫ দিনের ব্যবধানে হতদরিদ্রদের প্রায় কোটি টাকা নিয়ে উধাও প্রতারক চক্র। ভাড়াবাড়িতে নামসর্বস্ব সাইনবোর্ড লাগিয়ে শতশত মানুষের টাকা আত্মসাত করে নাজমুলসহ তিন প্রতারক। এ ঘটনার পর এলাকাজুড়ে তৈরি হয়েছে ব্যাপক চাঞ্চল্য।

বেসরকারি এক সংস্থা থেকে ঋণ পাওয়ার নামে টাকা দিয়ে প্রতারণার শিকার শৈলকুপার আবাইপুর এলাকার জাহানারা খাতুন। জাহানারার মতো ভুক্তভোগী উপজেলার হাজারও হতদরিদ্র মানুষ। তাদের দাবি, ক্ষুদ্রঋণ দেয়ার নামে কারও কাছে ৫ হাজার, কারও কাছ থেকে ২০ হাজার টাকা করে নিয়েছে একটি চক্র। এভাবে প্রায় কোটি টাকা নিয়ে লাপাত্তা নাজমুলসহ ৩ জন। হয়েছে থানায় মামলাও।

ভুক্তভোগীরা জানান, শহরের সিটি কলেজ রোডে গত ২৫ সেপ্টেম্বর একটি অফিস চালু হয়। ঝুলিয়ে দেয়া হয় সিরাক বাংলাদেশ নামে একটি এনজিওর সাইনবোর্ড। টাকা ফেরতের আশায় সেখানে এখন প্রতিদিনই ধরনা দিচ্ছে তারা।

তবে শৈলকূপা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুদ আহমেদ জানান, এ বিষয়ে কিছু জানা নেই উপজেলা সমাজসেবা অফিসের। অন্যদিকে সিরাক বাংলাদেশের দাবি, শৈলকুপায় তাদের কোনো শাখা নেই। প্রতারণার ঘটনায় রাজধানীর পল্লবী থানায় সাধারণ ডায়েরিও করেছে সংস্থাটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply