প্রধান শিক্ষকের চাকরি ছেড়েও মেলেনি নৌকার মনোনয়ন

|

সেই আলোচিত প্রধান শিক্ষক মো. কামরুল হুদা।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ইউনিয়ন পরিষদের নির্বাচনে (ইউপি) চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে সরকারি চাকরি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করে বেশ আলোচনার জন্ম দেয়া ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সেই প্রধান শিক্ষকের ভাগ্যে জোটেনি নৌকার মনোনয়ন। তবে বিষয়টি নিয়ে তিনি একেবারেই বিচলিত নন। দলের সিদ্ধান্ত মেনে সরে এসেছেন স্বতন্ত্র নির্বাচন করা থেকে। প্রধান শিক্ষক মো. কামরুল হুদা উপজেলার ৬ নম্বর বুড়িশ্বর ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আশুরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুল হুদা নৌকা প্রতীকে নির্বাচন করতে পদ থেকে অব্যাহতি চেয়ে গত ৩০ সেপ্টেম্বর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসে আবেদন করেন। পরবর্তীতে সংগ্রহ করেন চেয়ারম্যান পদে আ.লীগের দলীয় মনোনয়ন প্রাপ্তির আবেদনপত্র।

মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধ্যায় গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় প্রার্থী নাম ঘোষণা করা হয়। তবে দলীয় মনোনয়ন পাননি প্রধান শিক্ষক মো. কামরুল হুদা। আ.লীগের মনোনয়ন পেয়েছেন ৬নং বুড়িশ্বরে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান এটিএম মোজাম্মেল হক সরকার মুকুল।

এ বিষয়ে প্রধান শিক্ষক মো. কামরুল হুদা বলেন, দলের সিদ্ধান্ত মেনে নিয়েছি। সিদ্ধান্ত মেনে আমি স্বতন্ত্র নির্বাচন করবো না। আমি শিক্ষকতা পেশায় দীর্ঘ ৩০ বছর আছি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমি চাকরি থেকে অব্যাহতি পেতে আবেদন করেছিলাম। এই ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল মিয়া জানান, অব্যাহতি পত্রটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply