হাসপাতালটির আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের লোকই নেই

|

অস্ত্রোপচার করার আধুনিক যন্ত্রপাতি রয়েছে, রয়েছে অন্যান্য প্রয়োজনীয় যন্ত্রপাতিও। তবে পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এসব কিছুই ব্যবহার করা যাচ্ছে না শুধু লোকবলের অভাবে। হাসপাতালটিতে রয়েছে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরও সংকট। এমন অবস্থায় প্রতি পদে ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ।

ঝকঝকেঅপারেশন থিয়েটারটি গত কয়েকমাস ধরে ব্যবহার করা হচ্ছে না। ভেতরে থাকা মূল্যবান ও আধুনিক যন্ত্রপাতিও অব্যবহৃত। চিকিৎসক সংকটেই হাসপাতালটির এমন দশা। দাঁতের চিকিৎসার ইউনিটও ফাঁকা। সেখানকার নতুন যন্ত্রপাতিও পড়ে আছে অব্যবহৃত।

পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩ চিকিৎসকের পদের মধ্যে ১৩টিই খালি। তাদের মধ্যে ১০ জনই বিশেষজ্ঞ চিকিৎসক অর্থাৎ কনসালটেন্ট। লোক নেই স্টোরকিপার ও ক্যাশিয়ার পদে। তৃতীয় শ্রেণির ২৬টি আর চতুর্থ শ্রেণির শূন্যপদ ১১টি। এছাড়া স্বাস্থ্য সহকারীর ১৪টি পদ খালি। স্বাস্থ্য পরিদর্শকের দুটি পদে কর্মরত নেই একজনও। এমন অবস্থায়ই চলছে এই হাসপাতাল।

জনবল সংকটের জন্য চাইলেও অনেক কিছুই করতে পারছেন না বলে জানালেন চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল। আর জেলা সিভিল সার্জন মনিসর রহমান আশা করছেন, দ্রুতই পদায়ন হবে। তখন উপজেলাতেই মিলবে যথাযথ চিকিৎসা সেবা।

২০১৩ সালে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয় চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply