পুলিশের চাকরি নিতে এসে গেলেন কারাগারে

|

আবেদনে জালিয়াতির ঘটনায় দুইজনকে আটক করেছে নেত্রকোণা জেলা পুলিশ

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষার প্রথম দিনে আবেদনে জালিয়াতির ঘটনায় দুইজনকে আটক করেছে নেত্রকোণা জেলা পুলিশ। পরে আটকদের বিরুদ্ধে কাগজপত্র জালিয়াতির ঘটনায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে শনিবার (৩০ অক্টোবর) কারাগারে পাঠানো হয়েছে।

জেলা পুলিশের সূত্রে জানা যায়, শুক্রবার (২৯ অক্টোবর) জেলা পুলিশ লাইনস মাঠ ও পূর্বধলা উপজেলা থেকে তাদের আটক করা হয়। আটক দুইজন হলেন, জুবায়েদ ইসলাম রাতুল (১৯) ও চঞ্চল মিয়া (১৮)।

নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে প্রাথমিকভাবে কাগজপত্র যাচাইয়ে রাতুলের ফিজিক্যাল অ্যানডিউরেন্স টেস্টের (পিইটি) প্রবেশপত্রে গরমিল পায় কর্তব্যরত পুলিশ কর্মকর্তাগণ। প্রবেশপত্রে তার নাম, বাবার নাম, জন্মতারিখ, এসএসসির ফল, উচ্চতা ও ওজনের সঙ্গে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো তথ্যের গড়মিল পাওয়া যায়। পরে রাতুলের মোবাইলের মেসেজ যাচাইয়ে দেখা যায়, ভিন্ন একটি মোবাইল নম্বর থেকে তার পরীক্ষা-সংক্রান্ত মেসেজ এসেছে।

পুলিশের জিজ্ঞাসাবাদের জুবায়েদ ইসলাম রাতুল জানান, তিনি পূর্বধলা স্টেশন রোডের চঞ্চল নামের এক দোকানদারের মাধ্যমে আবেদন করেছেন। পরে তাকে ও চঞ্চলকে আটক করা হয়। ভুয়া আবেদনকারী রাতুলের প্রবেশপত্র ও ব্যবহৃত মোবাইল ফোন ও ভুয়া পিইটি প্রবেশপত্র প্রস্তুতকারী চঞ্চলের কম্পিউটার ও মোবাইল জব্দ করা হয়েছে।

নেত্রকোণার পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের কাগজপত্রে গড়মিল পাওয়া গেছে। কাগজপত্র জালিয়াতির অভিযোগে আটক ২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পরে আটককৃতদেরকে শনিবার বিকেলে আদালতে পাঠানো হলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply