আফগানদের দুরন্ত সূচনার পর ম্যাচে ফিরলো নামিবিয়া

|

দেশের হয়ে শেষবারের মতো ব্যাট করতে নামছেন আসগর আফগান। ছবি: সংগৃহীত

টস জিতে ব্যাট করতে নেমে নামিবিয়ার বিপক্ষে দারুণ সূচনা পেয়েছে আফগানিস্তান। দুই ওপেনারের উইলোবাজির পর তিন উইকেটের পরন ঘটিয়ে ম্যাচে ফিরেছে নামিবিয়া। প্রতিবেদনটি লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ১৫.৪ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১১৩ রান।

হযরতুল্লাজ জাজাই এবং মোহাম্মদ শাহজাদের ব্যাটে ছিল বাউন্ডারি ও ওভার বাউন্ডারির প্রাচুর্য। দুজনের ওপেনিং জুটি ভাঙার আগেই স্কোর বোর্ডে উঠে যায় ৬.৪ ওভারে ৫৪ রান। ৪টি চার ও ২ ছয়ের সাহায্যে ২৭ বলে ৩৩ রান করার পর জেজে স্মিটের শিকার হন মারকুটে জাজাই। তিনে ব্যাট করতে নামা রাহমানুল্লাহ গুরবাজ পারেননি তার স্কটিশদের বিরুদ্ধে ব্যাটিং পারফরমেন্সকে এ ম্যাচে টেনে আনতে। মাত্র ৪ রান করেই লফটি ইটনের বলে আউট হন এই টপ অর্ডার ব্যাটার। তারপরও দলকে টেনে নিচ্ছেন ওপেনার শাহজাদ। দলীয় ৮৯ রানের মাথায় এই বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিক করা ট্রাম্পেলম্যানের শিকার হবার আগে শাহজাদ খেলেন ৩ চার ও ২ ছয়ের সাহায্যে ৩৩ বলে ৪৫ রানের ঝলমলে ইনিংস। লফটি ইটনের দ্বিতীত শিকার হয়ে ফিরে গেছেন নাজিবুল্লাহ জাদরানও।

এখন ব্যাট করছেন শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা আফগানিস্তানের সাবেক সফল অধিনায়ক আসগর আফগান। এরইমধ্যে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি দুটোরই দেখা পেয়েছেন এই বর্ষীয়ান ক্রিকেটার। তার সাথে ক্রিজে এখন আছেন বর্তমান অধিনায়ক মোহাম্মদ নবি। দলের স্কোর বাড়ানোর দায়িত্ব এখন সাবেক ও বর্তমান অধিনায়কের কাঁধে। সেই সাথে বিদায়ী ম্যাচ রাঙানোর ইচ্ছেও নিশ্চয়ই থাকবে আসগর আফগানের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply