আসগরের বিদায়ী ইনিংসে আফগানদের চ্যালেঞ্জিং স্কোর

|

বিদায়ী ইনিংসের পর গার্ড অব অনার পেলেন আসগর আফগান। ছবি: সংগৃহীত

শেষবারের মতো দেশের হয়ে ব্যাট করতে নেমে আসগর আফগানের দারুণ ব্যাটিংয়ে নামিবিয়ার বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে আফগানিস্তান সংগ্রহ করেছে ১৬০ রানের চ্যালেঞ্জিং স্কোর।

দুই ওপেনার হযরতুল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদের ব্যাটে উড়ন্ত সূচনা পায় আফগানিস্তান। দুই ওপেনারের ব্যাটেই ছিল বাউন্ডারি ও ওভার বাউন্ডারির প্রাচুর্য। দুজনের ওপেনিং জুটি ভাঙার আগেই স্কোর বোর্ডে উঠে যায় ৬.৪ ওভারে ৫৪ রান। ৪টি চার ও ২ ছয়ের সাহায্যে ২৭ বলে ৩৩ রান করার পর জেজে স্মিটের শিকার হন মারকুটে জাজাই। তিনে ব্যাট করতে নামা রাহমানুল্লাহ গুরবাজ পারেননি তার স্কটিশদের বিরুদ্ধে ব্যাটিং পারফরমেন্সকে এ ম্যাচে টেনে আনতে। মাত্র ৪ রান করেই লফটি ইটনের বলে আউট হন এই টপ অর্ডার ব্যাটার। তারপরও দলকে টেনে নিচ্ছিলেন ওপেনার শাহজাদ। দলীয় ৮৯ রানের মাথায় এই বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিক করা ট্রাম্পেলম্যানের শিকার হবার আগে শাহজাদ খেলেন ৩ চার ও ২ ছয়ের সাহায্যে ৩৩ বলে ৪৫ রানের ঝলমলে ইনিংস। লফটি ইটনের দ্বিতীয় শিকার হয়ে ফিরে গেছেন নাজিবুল্লাহ জাদরানও।

দেশের হয়ে শেষবার ব্যাট করতে নেমেও দারুণ খেলেছেন আসগর আফগান। ছবি: সংগৃহীত

তারপর আফগানদের ইতিহাসে সফলতম অধিনায়ক আসগর আফগান ও বর্তমান অধিনায়ক মোহাম্মদ নবির ২০ বলে ৩৩ রানের জুটিতে দেড়শো রান পেরিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়। ৩ চার ও ১ ছয়ের সাহায্যে ২৩ বলে ৩১ রান করা আসগর আফগান ফিরে গেলেও শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান মোহাম্মদ নবি। নামিবিয়াকে ১৬১ রানের বড় টার্গেট দেয়ায় ভূমিকা রাখে তার ১৭ বলে ৩১ রানের ইনিংসও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply