মাঠে ১১ জন নামানো নিয়েই শঙ্কায় টাইগাররা!

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের এখনও বাকি দুই ম্যাচ। অথচ ইনজুরিতে জর্জরিত ড্রেসিংরুম। সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানের আগে ছিটকে যান সাইফউদ্দিন। সব মিলিয়ে ১৫ সদস্যের দলে ৩ জনের ইনজুরি! আসরে এখনও মাঠে নামা হয়নি শামীম পাটোয়ারী ও বদলি হিসেবে আসা রুবেলের। অর্থাৎ, নিয়মিত একাদশ থেকে আর কেউ ইনজুরিতে পড়লে মাঠে ১১ খেলোয়াড় নিয়ে নামাই কঠিন হয়ে যেতে পারে টাইগারদের।

এ রকম অবস্থায় ওমান থেকে দেশে ফেরত পাঠানো আমিনুল বিপ্লবকে নিশ্চিতভাবেই মিস করবে টিম ম্যানেজমেন্ট। তার উপর কোয়ারেন্টাইন জটিলতায় দেশ থেকে নতুন ক্রিকেটারের অন্তর্ভুক্তিও সম্ভব নয়।

করোনাভাইরাসের কারণে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে অন্যান্য দলের সাথে যখন থাকছে বাড়তি ক্রিকেটার, সেখানে বাংলাদেশের ছিল মাত্র ২ জন, রুবেল হোসেন ও আমিনুল বিপ্লব। ওমান পর্ব শেষে বিপ্লবকে আবার দেশে ফেরত পাঠায় বিসিবি। এখন দেশ থেকে বদলি কাউকে নিয়ে গেলে সুরক্ষা বলয়ে প্রবেশ করার আগে সম্পন্ন করতে হবে ৬ দিনের কোয়ারেন্টাইন। সুতরাং, ক্ষতি যা হয়েছে তা পূরণের কোনো পথই রাখেনি বিসিবি।

র‍্যাঙ্কিংয়ে ৬ নম্বরে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করা বাংলাদেশের বর্তমান অবস্থান ৯ নম্বরে। র‍্যাঙ্কিংয়ের সেরা ৮ দল আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে সরাসরি। শেষ ২ ম্যাচে জয় তাই শুধু সান্ত্বনাই নয়, বরং ভবিষ্যত সুনিশ্চিতেও গুরুত্বপূর্ণ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply