শুরুতেই ধাক্কা খেল নামিবিয়া

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে দুই ম্যাচ খেলে একটিতে জেতা নামিবিয়ার সামনে সুযোগ আছে সেমিফাইনালে যাওয়ার। আজ পাকিস্তানের বিপক্ষে জিততে পারলে সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে আরও একধাপ এগিয়ে যাবে দলটি। এমন সমীকরণ নিয়ে পাকিস্তানের দেয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে দলটি।

ইনিংসের দ্বিতীয় ওভারেই নামিবিয়াকে প্রথম ধাক্কা দেন পেসার হাসান আলি। ওপেনার ভ্যান লিঙ্গেনকে বোল্ড করেন তিনি। ২ বলে ৪ রান করে সাজঘরে ফেরেন লিঙ্গেন। শেষ পর্যন্ত নামিবিয়ার সংগ্রহ ৫ ওভার শেষে এক উইকেট হারিয়ে ২৫ রান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টানা তিন ম্যাচ জিতে উড়তে থাকা পাকিস্তান। আজও ভক্তদের হতাশ করেননি পাকিস্তানের ব্যাটসম্যানরা। ১১৩ রানের উদ্বোধনী জুটির পর শেষ দিকে রিজওয়ান ও হাফিজের ব্যাটে নামিবিয়াকে ১৯০ রানের টার্গেট দেয় পাকিস্তান দল।

এই ম্যাচেও সফল ছিল পাকিস্তানের ওপেনিং জুটি। ৪৯ বলে ৭০ রান করে বাবর আজম আউট হবার আগে রিজওয়ানের সাথে গড়েন ১১৩ রানের বিশাল জুটি। ইনিংসের ১৪তম ওভারে উইসের বলে ফ্রাইলিঙ্কের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন পাক অধিনায়ক।

তিন নম্বর পজিশনে ফকর জামান নেমে সুবিধা করতে পারেননি। ৫ বলে ৫ রান করে সাজঘরে ফিরেন ফকর জামান। ফ্রাইলিঙ্কের বলে উইকেটকিপার গ্রিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর ব্যাট করতে আসেন মোহাম্মদ হাফিজ। ওপেনার রিজওয়ান আর হাফিজ মিলে শুরু করেন তাণ্ডব। নামিবিয়ার বলারদের তুলোধুনো করেন এই দুই পাক ব্যাটসম্যান।

শেষ ওভারে জেজে স্মিতের বলে একেবারে রানের বন্যা বইয়ে দেন রিজওয়ান। তুলে নেন ২৪ রান। রিজওয়ানের ১ ওভারে করা এই ২৪ রানের সৌজন্যে পাকিস্তানের মোট সংগ্রহ দাঁড়ায় ১৮৯। রিজওয়ান ৫০ বলে ৭৯ রান করেন। অন্যদিকে, ১৬ বলে খেলে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেছেন মোহাম্মদ হাফিজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply