বঙ্গবন্ধু জাতীয় সার্ফিং টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফাতেমা ও মান্নান

|

কক্সবাজার প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের (বিএসএ) উদ্যোগে আয়োজিত ‘বঙ্গবন্ধু জাতীয় সার্ফিং টুর্নামেন্ট -২০২১’ এ পুরুষ সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে মান্নান, নারী বিভাগে ফাতেমা এবং জুনিয়র বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে হান্নান। মান্নান ও হান্নান দুইজনই সহোদর।  

শনিবার (৬ নভেম্বর) পর্যটন নগরী কক্সবাজারের কলাতলির সার্ফিং পয়েন্টে আয়োজিত টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি কাজী ফিরোজ রশীদ, এমপি।

ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসন চৌধুরীরর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও ব্রাক্ষ্মন বাড়িয়া বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান ও কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) জনাব মো. আবু সুফিয়ান। বিএসএ সদস্য জামাল রানা ও হাসান তালুকদার এ সময় উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টে পুরুষদের সিনিয়র বিভাগে ২১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মান্নান। ওই বিভাগে ১৯ পয়েন্ট নিয়ে ইউনুস দ্বিতীয় এবং ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন সাগর।

নারী বিভাগে সর্বাধিক ১৪ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন ফাতেমা। এছাড়া ১৩ ও ১১ পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন শবে মেহরাজ ও জুমি আক্তার।

পুরুষদের জুনিয়র বিভাগে ১১ পয়েন্ট নিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন হান্নান। এতে সমান পয়েন্ট নিয়ে হেলাল দ্বিতীয় এবং ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন নুরু।

এবারের আসরে দেশের ১০৭ জন সার্ফার অংশ নিয়েছেন। সিনিয়র, নারী ও জুনিয়র এই তিন বিভাগের চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান পাওয়া সার্ফারদের ট্রফি ও পদক ছাড়াও পুরস্কার হিসেবে দেয়া হয়েছে নগদ অর্থ।

উল্লেখ্য প্রথমবারের মত সার্ফিং ফেডারেশনের আয়োজিত এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেছেন চার সিনিয়র সার্ফার মো. সাইফুল্লাহ সিফাত, রমজান মিয়া, রাশেদ আলম ও মোহাম্মদ আব্দুল্লাহ। ইতোমধ্যে অনুষ্ঠিত ৫টি জাতীয় টুর্নামেন্টের বিচারকের দায়িত্ব পালন করেছেন সুদুর যুক্তরাস্ট্র থেকে আগত সার্ফিং দ্য নেশনের (এসটিএন) প্রতিনিধি দলের সদস্যরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply