ঢাকা মহানগরে বাস ভাড়া সর্বনিম্ন আট টাকা

|

ছবি: সংগৃহীত

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে পরিবহন মালিকদের দাবি অনুযায়ী গণপরিবহনে নতুন করে ভাড়া বাড়ানো হয়েছে। এতে ঢাকা শহরে বাস চলাচলে যাত্রীদের গুনতে হবে সর্বনিম্ন আট টাকা আর মিনিবাসের জন্য গুনতে হবে ১০ টাকা।

রোববার (৭ নভেম্বর) টানা সাত ঘণ্টার বৈঠকে বিআরটিএ চেয়ারম্যান ও পরিবহন মালিক সমিতির নেতারা এই সিদ্ধান্তে আসেন। বৈঠক শেষে একথা জানান বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

তিনি বলেন, সোমবার থেকে ভাড়া বাড়ানোর এ সিদ্ধান্ত কার্যকর হবে। রোববার রাতেই এ সংক্রান্ত একটি গ্যাজেট প্রস্তুত করা হবে। তবে সিএনজি চালিত বাসসমূহ এর আওতায় পড়বে না।

উল্লেখ্য, ডিজেল-কেরোসিনের দাম ১৫ টাকা করে বাড়ানোর প্রতিবাদে গত তিনদিন ধরে সারাদেশেই চলছে পরিবহন ধর্মঘট। পরিবহন মালিকরা তাই ডিজেলের দাম কমানো ও ভাড়া সমন্বয়ের দাবি জানিয়ে আসছিলো।

এর আগে, গত ৩ নভেম্বর আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম বাড়ার কারণে ডিজেল ও কেরোসিনের দাম লিটার প্রতি ১৫ টাকা বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

বিগত তিনদিন বাস চলাচল বন্ধ থাকার কারণে ভোগান্তিতে পড়েছে রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষ। বিআরটিসি বাস চললেও পর্যাপ্ত সংখ্যক না হওয়ায় ও সব রুটে না চলায় মানুষকে চলাচল করতে হচ্ছে সিএনজি ও মোটরসাইকেলে। যেখানে কর্মক্ষেত্র যেতে তাদের গুনতে হচ্ছে নিয়মিত ভাড়ার চেয়ে কয়েকগুণ বেশি টাকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply