নেত্রকোণায় ধানক্ষেত থেকে এক নবজাতক উদ্ধার

|

স্টাফ রির্পোটার, নেত্রকোণা:

নেত্রকোণার কেন্দুয়ায় আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠসংলগ্ন ধানক্ষেত থেকে একটি নবজাতক শিশুকে উদ্ধার করা হয়েছে। খবর পেয়ে রোববার (৭ নভেম্বর) বিকেল পৌনে পাঁচটার দিকে উপজেলা প্রশাসন ও পুলিশ শিশুটিকে উদ্ধার করে। পরে সমাজসেবা অধিদফতরের কর্মকর্তাদের মাধ্যমে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় ওই শিশুটিকে।

বর্তমানে নবজাতকটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা উপমা সাহা রোববার সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ মুঠোফোনে বলেন, উদ্ধার হওয়া ছেলে নবজাতকটির শারীরিক অবস্থা ভালো আছে। এখন পযন্ত তার কোনো সমস্যা দেখা যায়নি। তার শ্বাস-প্রশ্বাসও স্বাভাবিক রয়েছে। আমরা নবজাতকের ওজন দুই কেজি দুইশত গ্রামের মতো পেয়েছি। তাকে সার্বক্ষণিক চিকিৎসক ও সেবিকাদের পরিচর্যায় রাখা হয়েছে।

জানা গেছে, রোববার বিকেল পৌনে পাঁচটার দিকে আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশুরা বল খেলছিল। এ সময় বলটি ধানক্ষেতে পড়ে যাওয়ায় তা আনতে গেলে নবজাতকটি কেঁদে ওঠে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের লোকজন ও থানা-পুলিশ নবজাতককে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

স্থানীয়দের ধারণা, শিশুটিকে ভূমিষ্ঠ হওয়ার পরই কেউ ধানক্ষেতে ফেলে গেছে। তবে আশপাশে খোঁজ নিয়ে এখন পর্যন্ত নবজাতকটির কোনো স্বজনকে পাওয়া যায়নি।

এ নিয়ে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মইন উদ্দিন খন্দকার বলেন, শিশুটিকে উদ্ধারের পর সমাজসেবা কার্যালয়ের একজন সমাজকর্মীর তত্ত্বাবধানে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের একজন নার্স ও আয়াকে আপাতত দেখাশোনার দায়িত্ব দেয়া হয়েছে। চিকিৎসা শেষে নবজাতকটির বিষয়ে জেলা প্রশাসনের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply