ছক্কা মারতে প্রয়োজন মনের জোর: ইয়াসির রাব্বি

|

ইয়াসির আলী রাব্বি

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠের টি টোয়েন্টি সিরিজে ডাক পেতে পারেন, এমন ক্রিকেটারদের তালিকায় উপরের দিকে আছে ইয়াসির আলী রাব্বি। ঘরোয়া ক্রিকেটে বিগ হিটার হিসেবে পরিচিত এই ব্যাটার বলছেন, ছক্কা মারতে সবার আগে প্রয়োজন মনের জোর। সুযোগ পেলে ঘরোয়া লীগের মতই জাতীয় দলে নিজের বিগ হিটিংয়ের সক্ষমতা দেখাতে চান ইয়াসির।

কথায় বলে কারও পৌষ মাস কারও সর্বনাশ। বিশ্বকাপের ব্যর্থ মিশনের পর জাতীয় দলের বেশ কিছু ক্রিকেটারের সর্বনাশ হয়েছে। আসছে পাকিস্তান সিরিজে টি- টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন বেশ কজন ক্রিকেটার। আর তাতেই পৌষ মাস অন্যদের।

পাকিস্তানের বিপক্ষে, মিরপুরে ১৯ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি- টোয়েন্টি সিরিজের জন্য বিকল্প ক্রিকেটার খুঁজতে ইটিমধ্যেই ৭ জন ক্রিকেটারকে নিয়ে ক্যাম্প শুরু করেছে বিসিবি। ইমন, শান্ত, হৃদয়, রাব্বিদের মাঝ থেকে দুই থেকে তিন জন ক্রিকেটার যুক্ত হবেন দলে।

টি- টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদের দলের ব্যর্থতার অন্যতম কারণ বলা হয় মিরপুরের মন্থর উইকেটকে। আবারও মিরপুরে খেলা বাংলাদেশের, প্রতিপক্ষ বিশ্বকাপ মাতানো পাকিস্তান। এবারের সিরিজে স্পোর্টিং উইকেট আশা করেছেন ইয়াসির। টাইগার ব্যাটারদের বিশ্বকাপে ব্যর্থতার জন্য উইকেটের দায় দেখছেন চট্টগ্রামের এই ক্রিকেটারও।

ঘরোয়া ক্রিকেটে বিগ হিটার হিসেবে পরিচিত যে সব ক্রিকেটার আছে তাদের মধ্যে অন্যতম ইয়াসির রাব্বি। লম্বা সময় ধরে জাতীয় দলের পুলে থাকলেও সুযোগ মেলেনি এই ব্যাটারের। তবে এবার খুলতে পারে সৌভাগ্যের দরজা। নিজের বাউন্ডারি হাকানোর দক্ষতা দেখাতে চান জাতীয় দলে।

বিসিবির নির্বাচকরা বলছে ১১ নভেম্বর প্রাথমিক আর ১৪ তারিখ পাকিস্তান সিরিজের চূড়ান্ত দল ঘোষণা করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply