ব্যাটিং ব্যর্থতায় বিশ্বকাপ থেকে বাদ পড়েছে ভারত: গাভাস্কার

|

ছবি: সংগৃহীত

ব্যাটিং ব্যর্থতার কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়েছে ভারত। এমন মন্তব্য করেছেন সুনীল গাভাস্কার। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, টি-২০ বিশ্বকাপে ভিরাট কোহলিদের ব্যর্থতার জন্য আইপিএলকে পরোক্ষে দায়ী করেছেন ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ। একই সুরে কথা বলেছেন দলের যশপ্রীত বুমরা থেকে শুরু করে হেড কোচ রবি শাস্ত্রীও। সব যুক্তিকে উড়িয়ে দিলেন ভারতের দুই প্রাক্তন ক্রিকেটার হরভজন সিংহ ও সুনীল গাভাস্কার। তাদের মতে, দলের ব্যাটিং ব্যর্থতার ফলেই হারতে হয়েছে কোহলিদের।

গাভাস্কারের বলেন, আফগানিস্তানের বিরুদ্ধে আমরা যেভাবে ব্যাট করেছিলাম সেভাবে আগের দু’ম্যাচে ব্যাট করলে কোনো সমস্যা হতো না। যখন শিশির পড়ে তখন বোলারদের জন্য অতিরিক্ত ৩০-৪০ রান দিতে হয়। সেই রানই পার্থক্য গড়ে দেয়।

সাংবাদিক সম্মেলনে এসে ভরত জানান, আইপিএল ও বিশ্বকাপের মধ্যে সময় খুব কম ছিল। টানা খেলা থাকায় ক্রিকেটাররা ক্লান্ত হয়ে পড়েছেন। সেই সঙ্গে টসে হারায় সমস্যা হয়েছে। দুবাইয়ে রাতের খেলায় যে দল হারছে সেই দল অনেক সুবিধা পাচ্ছে।

ভরতের এই মন্তব্য মানতে রাজি নন হরভজন সিং। তিনি বলেন, আমি শুনেছি ভরত বলেছেন টসে জিতলে ফল অন্য রকম হতো। এসব কথা অর্থহীন। প্রথম ব্যাট করবে না বল করবে, এ কথা ভেবে কোনো দল খেলতে নামে না। আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংস কীভাবে প্রথমে ব্যাট করে জিতলো? প্রথমে ব্যাট করলে বড় রান করতে হবে। আমাদের স্বীকার করে নিতে হবে, খারাপ ব্যাট করায় হারতে হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply