হাতে বড়-ভারী ব্যাগ, মুকেশ আম্বানির বাড়ির খোঁজে দুই সন্দেহভাজন

|

ছবি: সংগৃহীত।

ভারতের শীর্ষ ধনী মুকেশ আস্বানির বাড়িতে হামলার চেষ্টা হয়েছে একাধিকবার। এর জেরে বার বার জোরদার করা হয়েছে মুম্বাইয়ে আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার। তবে আবারও একই ঘটনার আভাস পেলো মুম্বাই পুলিশ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সোমবার (৮ অক্টোবর) দু’জন ব্যক্তির গতিপ্রকৃতি দেখে সন্দেহজনক মনে হওয়ায় পুলিশে খবর দেন এক ট্যাক্সিচালক। তার বর্ণনা অনুযায়ী, দুজন ব্যক্তি হাতে বড় ও ভারী ব্যাগ নিয়ে রাস্তায় এসে মুকেশ আম্বানির বাড়ির ঠিকানার খোঁজ করছিলেন। তাদের চালচলন সন্দেহজনক মনে হলে পুলিশে খবর দেন এই ট্যাক্সিচালক।

খবর পেয়ে সাথে সাথেই মুকেশের বাড়ির নিরাপত্তা বাড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া এরই মধ্যে শুরু হয়েছে ওই দুই ব্যক্তিরে খোঁজ। যে স্থানে তাদের সর্বশেষ দেখা গেছে সেখানকার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করছে মুম্বাই পুলিশ। তবে এ নিয়ে এখন পর্যন্ত কোনো তথ্য প্রকাশ করা হয়নি পুলিশের পক্ষ থেকে।

কয়েক মাস আগেই ২৭ তলা বাড়িটিকে ঘিরে এমনই নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছিল। সে বার অ্যান্টিলিয়ার কাছে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি পাওয়া যায়। ২০টি জিলেটিন স্টিক ছিল তাতে। আর ছিল মুকেশ ও স্ত্রী নীতা অম্বানীর উদ্দেশে লেখা একটি চিঠি। কী ছিল সেই চিঠিতে, আজও তা প্রকাশ্যে আনেননি তদন্তকারীরা।

এর মধ্যে ওই গাড়ির মালিক মনসুখ হিরেনের খুনের সাথে জড়িত সন্দেহে, গ্রেফতার ও বরখাস্ত হয়েছেন উচ্চপদস্থ পলিশ-কর্তা সচিন ওয়াজে।

প্রথমে পুলিশ তদন্ত শুরু করলেও পরে এর দায়িত্ব যায় এনআইএর হাতে। ওই ঘটনায় এ পর্যন্ত নানা রকম চক্রান্তের কথা উঠে এলেও এনআইএর তদন্ত এখনও শেষ হয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply