বেশি ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা: কাদের

|

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

পুনঃনির্ধারিত হারের চেয়ে বেশি ভাড়া আদায় এবং যাত্রী ভোগান্তি থেকে বিরত থাকতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেছেন, তা না হলে দায়ী পরিবহনের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি একথা বলেন। পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ পুনঃনির্ধারিত হারে ভাড়া আদায়ে প্রতিশ্রুতিবদ্ধ হলেও পরিবহনে অধিক হারে ভাড়া আদায়ের অভিযোগের প্রেক্ষিতে একথা বলেন ওবায়দুল কাদের।

এসময় অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে বিআরটিএ’র মোবাইলকোর্ট পরিচালিত হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন ইতিমধ্যে দেশব্যাপী অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে মোবাইলকোর্ট পরিচালনার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দেয়া হয়েছে।

অন্যদিকে, জ্বালানি ও ভাড়া বৃদ্ধির বিষয়টিকে কেউ কেউ পাতানো খেলা বলছে, অনেকেই আঁতাতের গন্ধও খুঁজে পেয়েছেন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, যাত্রী কল্যাণ সমিতি নামে একটি ভুয়া সংগঠনও বিষয়টি না জেনে-বুঝে সমালোচনা করছে। যদি পরিবহন ধর্মঘট অব্যাহত থাকতো তাহলে কি সেটা জনগণের জন্য কল্যাণকর হতো?

এসময় তিনি বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশসহ সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply