ব্র্যান্ড ভ্যালু বাড়লো রাহুল দ্রাবিড়ের

|

রাহুল দ্রাবিড়।

ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন ‘দ্য ওয়াল’ রাহুল দ্রাবিড়, আর তাতেই বিজ্ঞাপন জগতে বেড়েছে তার ব্র্যান্ড ভ্যালু। রাতারাতি উঠে এসেছেন শীর্ষ দশে, যেখানে তার অবস্থান এখন ৮ নাম্বারে। স্পন্সরড টিভি বিজ্ঞাপনের ৪ শতাংশের শেয়ারই এখন রাহুলের দখলে।

রাহুল দ্রাবিড়- দ্য ওয়াল, খেলোয়াড় হিসেবে তার অনন্য সাফল্যের খ্যাতিকে ছাড়িয়ে যেতে না পারলেও, কোচিং ক্যারিয়ারে এখন পর্যন্ত দারুণ সফল একসময়কার ভারতীয় ব্যাটিং লাইনআপের এ প্রাণ পুরুষ। সম্প্রতি ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন দ্রাবিড়।

যদিও দ্রাবিড় তার পুরো ক্যারিয়ার কাটিয়েছেন শচীন টেন্ডুলকারের ছায়ায়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেয়ার পর এম এস ধোনি ও বিরাট কোহলির আগমনে বিজ্ঞাপনের জগত থেকেও বিদায় নিতে হয় দ্য ওয়ালকে। তবে ঘড়ির কাটা পালটে তিনি আবারও ফিরেছেন ভারতীয় বিজ্ঞাপনের জগতে।

চলতি বছরের শুরুতে ক্রিড কোম্পানির এক বিজ্ঞাপনে দেখা যায় দ্রাবিড়কে। যেখানে দেখা যায় ঠান্ডা মেজাজের দ্য ওয়াল ট্রাফিক জ্যামের কারণে বারবারই রাগে মেজাজ হারাচ্ছেন। ভেঙ্গে দিচ্ছিলেন গাড়ির কাঁচ আর প্রচন্ড রাগে করছিলেন ঝগড়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে ওঠে সেই বিজ্ঞাপন। এছাড়া টিএএম স্পোর্টসের সূত্র অনুযায়ী ২০২১ সালের প্রথমার্ধে টিভি বিজ্ঞাপনের ৪ শতাংশ শেয়ার ছিলো দ্রাবিড়ের।

এদিকে দ্রাবিড়ের জনপ্রিয়তার কিছু কারণ জানিয়েছেন মোটোরোলা এবং পেপসিকোর সাবেক বিপননকারী লয়েড ম্যাথিয়াস।

বিজনেস স্ট্র্যাটেজিস্ট লয়েড ম্যাথিয়াস বলেন, দ্রাবিড় সব সময় ভারতের ক্রিকেটের একটা আকর্ষণ ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও রাজস্থান রয়্যালসের অধিনায়ক ও ন্যাশনাল ক্রিকেট একাডেমীর প্রধান হিসেবে নিযুক্ত ছিলেন। আর নতুন করে ব্র্যান্ডগুলোর তার প্রতি আগ্রহ বাড়ার কারণ, তিনি এখন জাতীয় দলের প্রধান কোচ। স্বাভাবিকভাবেই সবার চোখ থাকবে তার দিকেই।

রাহুল দ্রাবিড়ের ব্র্যান্ড ইমেজ, এবং ফলোয়ারশিপ বাড়ছে, বাড়ছে ব্রান্ড বাজারে তার মূল্য। শীর্ষ দশের ৮ নাম্বারে অবস্থান সুশৃঙ্খল এই ক্রিকেট ব্যক্তিত্বের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply