ফের দিল্লিতে আন্দোলন মঞ্চের সামনে কৃষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

|

ছবি: সংগৃহীত।

দিল্লির নিকটবর্তী সিংঘু সীমানায় এক কৃষকের রহস্যমৃত্যু হয়েছে। বুধবার (১০ নভেম্বর) কৃষক আন্দোলনস্থলের কাছে গুরপ্রীত সিংহ নামে এক কৃষকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তিনি পঞ্জাবের ফতেগড় সাহেবের আমরোহ জেলার বাসিন্দা। এই নিয়ে গত দু’মাসে আন্দোলনস্থলে দু’জন কৃষকের রহস্যমৃত্যুর ঘটনা ঘটল দিল্লিতে। খবর ইন্ডিয়া টুডের।

জানা গেছে, মৃত কৃষক গুরপ্রীত ভারতীয় কিসান ইউনিয়ন, সিধুপুরের জগজিৎ সিংহ দাল্লেওয়াল গোষ্ঠীর সাথে যুক্ত ছিলেন। মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এরই মধ্যে শুরু হয়েছে মৃত্যুর কারণ অনুসন্ধান।

এর আগে, গত অক্টোবর মাসেই সিংঘু সীমানায় লখবীর সিংহ নামে এক কৃষিশ্রমিকের হাতকাটা মৃতদেহ উদ্ধার হয়। শরীরে ছিল ধারালো অস্ত্রের আঘাতের একাধিক চিহ্ন। ঘটনায় ২ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে আরও দু’জন থানায় গিয়ে আত্মসমর্পণ করেন।

উল্লেখ্য, ভারতের পঞ্জাব, হরিয়ানা এবং পশ্চিম উত্তরপ্রদেশের হাজার হাজার কৃষক দিল্লিতে প্রবেশের একাধিক সীমানায় গত বছরের ২৬ নভেম্বর থেকে বিক্ষোভ করছেস। তাদের দাবি, তিন বিতর্কিত কৃষি আইন বাতিল এবং ন্যূনতম সহায়ক মূল্যের আইনি নিশ্চয়তা। এ নিয়ে কেন্দ্রীয় সরকারের সাথে ১১ দফা আলোচনা হলেও মেলেনি সমাধান। ফলে অব্যাহত কৃষক আন্দোলন। এবার সেখানেই রহস্যমৃত্যুর ঘটনা ঘটল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply