বকশিশ কম পেয়ে অক্সিজেন মাস্ক খুলে দেয়ার ঘটনায় ওয়ার্ডবয় গ্রেফতার

|

ছবি: সংগৃহীত

বকশিশ কম পেয়ে মুখ থেকে অক্সিজেনের মাস্ক খুলে দেয়ায় রোগীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ওয়ার্ডবয় দুলুকে রাজধানী থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে গণমাধ্যমে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

গত মঙ্গলবার রাতে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে মুখ থেকে অক্সিজেন মাস্ক খুলে নেয়ার পর বিকাশ চন্দ্র কর্মকার নামের এক রোগী মারা যায় বলে তার স্বজনদের অভিযোগ।

নিহতের স্বজনরা জানান, গাইবান্ধার সাঘাটা উপজেলার বিশু চন্দ্র কর্মকারের ছেলে বিকাশ চন্দ্র কর্মকার মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হলে তাকে মঙ্গলবার রাত ১১টার দিকে বগুড়ার শজিমেক হাসপাতালে আনা হয়। জরুরি বিভাগ থেকে মাথায় ব্যান্ডেজ এবং মুখে অক্সিজেনের নল দিয়ে বিকাশকে ট্রলিতে করে নেয়া হয় হাসপাতালের তৃতীয় তলায় সার্জারি বিভাগে। সেখানে মেঝেতে বিকাশকে নামিয়ে দেয়ার পর ট্রলি বহনকারী ওয়ার্ডবয় দুলু বিকাশের বাবার কাছে ২শ’ টাকা বকশিশ চান। আর্থিক সঙ্কটের কারণে বিকাশের বাবা তাকে ১৫০ টাকা দিলেও দুলু বাকি ৫০ টাকার জন্য চাপাচাপি করতে থাকে। এক পর্যায়ে বাকি টাকা না পেয়ে ওয়ার্ডের মেঝেতে রাখা বিকাশের নাক থেকে অক্সিজেনের নল খুলে দেয় দুলু।

হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার আবদুল ওয়াদুদ জানান, দুলু হাসপাতালের নিয়মিত কর্মচারী নয়। দৈনিক মজুরির ভিত্তিতে কিছু লোক নেয়া হয় মাঝে মাঝে। দুলু সেভাবেই কাজ করে থাকে হাসপাতালে। ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply