পাকিস্তানকে হারানোর ৩ মন্ত্র বাতলে দিলেন ওয়াটসন

|

ম্যাচ শুরু হতে মাত্র কয়েক ঘণ্টা বাকি। রাত আটটায় টিটোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। এক ভিডিও বার্তায় ইতোমধ্যেই একে ‘বিগ ম্যাচ’ আখ্যা দিয়ে ম্যাচের অপেক্ষায় নিজের তর না সওয়ার কথা জানিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়াটসন। জানিয়েছেন এমন তিনটি টোটকার কথা, যা অবলম্বন করলে জয় নিয়েই মাঠ ছাড়বে ব্যাগি গ্রিন ক্যাপধারীরা।

প্রথমত, শেন ওয়াটসন যে টোটকার নাম নিয়েছেন, সেটি কোনো কৌশল নয়, স্বয়ং কৌশলের গুরুত্বপূর্ণ অস্ত্র। অস্ট্রেলিয়ার পেসত্রয়ীর স্তম্ভ মিচেল স্টার্ককে ওয়াটসন মানছেন এই ম্যাচের এক্স ফ্যাক্টর। তার মতে, বড় মঞ্চে সবসময়ই জ্বলে উঠেছেন স্টার্ক। তাই বাবর আজম, রিজওয়ানদের নিয়ে গড়া শক্তিশালী পাকিস্তানি টপ অর্ডারের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ব্রেকথ্রু এনে দিতে স্টার্কেই ভরসা খুঁজছেন ওয়াটসন।

দ্বিতীয় ‘টোটকা’র নাম গ্লেন ম্যাক্সওয়েল। শেন ওয়াটসন বলছে, গ্লেন ম্যাক্সওয়েল যাতে পাওয়ারপ্লের পরেই নামে, সেটা নিশ্চিত করতে হবে অজিদের। যদি এমনও হয় যে অস্ট্রেলিয়া শুরুতেই দুই-তিনটি উইকেট খোয়ালো, তবে ম্যাথু ওয়েডকে আনতে হবে। কোনোক্রমেই ইনিংসের শুরুর দিককার সুইং-এর মুখোমুখি হতে দেয়া যাবে না ম্যাক্সওয়েলকে। কেননা ঐ সময়টায় ঠিক স্বচ্ছন্দ নয় সে। এর বদলে তাকে তখনই নামানো উচিত, যে সময়টায় সে সব থেকে দুরন্ত!

তৃতীয়ত, উড়তে থাকা পাকিস্তানকে ম্যাচের শুরু থেকেই দাবিয়ে রাখতে হবে, যাতে কোনোভাবেই ম্যাচে আধিপত্যের সুযোগ তারা না পায়। হোক সেটা ব্যাটিং বা বোলিং। কারণ, একবার যদি পাকিস্তান জেঁকে বসার সুযোগ পায়, তবে কেবল তাদের আত্মবিশ্বাসের কাছে ম্যাচ খুইয়ে বসতে পারে অস্ট্রেলিয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply