পাকিস্তানকে ফাইনালের রাস্তা দেখিয়ে দিলেন শাদাব খান

|

শাদাব খানই ভেঙে দিয়েছেন অজি ব্যাটিংয়ের মেরুদণ্ড। ছবি: সংগৃহীত

শাদাব খানের স্পিনেই যেন জয়ের রাস্তা থেকে অনেকটাই ছিটকে গেছে অস্ট্রেলিয়া। শাহিন আফ্রিদির প্রথম ওভারে নেয়া দুর্দান্ত উইকেটটির পরের ৪টি উইকেটই তুলে নিয়ে অজই ব্যাটিংয়ের মেরুদণ্ডটাই ভেঙে দিয়েছেন এই অফস্পিনার।

পাকিস্তানের দেয়া ১৭৭ রানের বিশাল লক্ষ্যকে প্রথম ওভারেই আরও বড় বানিয়ে দিয়েছে শাহিন আফ্রিদির করা দুর্ধর্ষ ওভার। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মিচেল মার্শের বিরুদ্ধে সেই ওভার ১ উইকেটের বিনিময়ে পার করে এখন শাদাব খানের অফস্পিনে অনেকটাই যেন ধরাশায়ী অজিরা। ৫ উইকেট হারিয়ে প্রতিবেদনটি লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ১৬ ওভারে ১২৭ রান।

ডেভিড ওয়ার্নার একপ্রান্তে চালিয়ে গেছেন তার লড়াই। কিন্তু তার সাথে আর কেউই দাঁড়াতে পারেননি ক্রিজে। বরং বলা ভালো, শাদাব খানের স্ট্যাম্প টু স্ট্যাম্প বোলিংয়ে রানের গতি বাড়াতে গিয়ে একে একে সাজঘরে ফিরেছেন মিচেল মার্শ, ওয়ার্নার, স্টিভ স্মিথ ও হার্ড হিটার গ্লেন ম্যাক্সওয়েল। ৪ ওভারে ২৬ রানে ৪টি গুরুত্বপূর্ণ উইকেট দখল করেছেন শাদাব খান।

এখন ব্যাট করছেন মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েড। এই দুইজনের ব্যাটেই দারুণ কিছু সময়ের জন্য অপেক্ষায় আছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ২৪ বলে ৫০ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply