ডেথ ওভারে বোলিং ব্যর্থতায় বাদ পড়েছে ইংল্যান্ড: নাসের হুসেইন

|

ছবি: সংগৃহীত

দুর্দান্তভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করা ইংল্যান্ডকে বিদায় নিতে হয়েছে শেষ চারের লড়াই থেকে। হারের কারণ হিসেবে ডেথ ওভারের বোলিংকে চিহ্নিত করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন। বলেছেন খেলার শেষদিকে অপরিকল্পিত সিদ্ধান্তের কথাও।

সেমিফাইনালে হারের অন্যতম কারণ শেষ ৫ ওভারের বোলিং, এমনটাই ধারণা সাবেক ইংলিশ অধিনায়কের। একাদশে টাইমাল মিলসের অনুপস্থিতিকে বড় করে দেখছেন তিনি। স্লগ ওভারে বাঁহাতি এই বিশেষজ্ঞ পেসারের প্রয়োজনীয়তা অনুভব করেছেন তিনি। মিলসের উপস্থিতিতে ফলাফল অন্যরকম হতে পারতো বলে জানান সাবেক এই ইংলিশ তারকা।

৪ ওভারে ৫৭ রানের কঠিন সমীকরণ মাত্র ৩ ওভারেই মিলিয়ে ফেলে নিউজিল্যান্ড। ১৭ তম ওভারে ক্রিস জর্ডানের ২৩ এবং পরের ওভারে ক্রিস ওকস ২০ রান দিলে ফাইনালের আশা ভেঙে যায় ইংল্যান্ডের। গত আসরেও একই সমস্যায় পড়েছিল ইংল্যান্ড, মনে করালেন নাসের হুসেইন। বলেন, গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ডেথ ওভারের বোলিংই ভুগিয়েছিল ইংল্যান্ডকে। শেষ ওভারে বেন স্টোকস অনেক রান খরচ করেছিল। বুধবার রাতেও সেটাই হয়েছে। ইংল্যান্ড দল এই জায়গাতে ধারাবাহিক হতে পারছে না।

জেসন রয়ের ইনজুরিকে দুর্ভাগ্য হিসেবে দেখছেন নাসের। তার পরিবর্তে ডেভিড উইলিকে না খেলানোর সমালোচনা করেন তিনি।

এদিকে, পুরো টুর্নামেন্টজুড়ে খাটো লেন্থের বোলিংয়ে রান গুনেছেন ইংলিশ বোলাররা। হুসেইনে মতে, বড় মঞ্চে স্লগ ওভারে পরিকল্পিত সিদ্ধান্ত নিতে পারলে নিজেদের সামর্থ্যের কথা জানান দিতে পারবে থ্রি-লায়ন্সরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply