প্রধান শিক্ষকের নির্বাচনী মহড়ায় ৪ শতাধিক শিক্ষার্থী, অসন্তুষ্ট অভিভাবকরা

|

স্টাফ করেসপন্ডেন্ট, কুড়িগ্রাম:

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কেদার ইউনিয়নের নির্বাচনে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে মহড়া দেয়ার অভিযোগ উঠেছে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা স্বতন্ত্র প্রার্থী ফজলুর রহমান। তিনি কচাকাটা বালিকা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এ ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে অভিভাবক ও অন্যান্য প্রার্থীদের মাঝে।

শনিবার (১৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে কচাকাটা বালিকা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে দুটি সারিতে প্রায় ৪ কিলােমিটার রাস্তা হেঁটে প্রার্থী প্রধান শিক্ষকের বাড়ি নয়আনা গ্রামে পৌঁছায় প্রায় ৪ শতাধিক শিক্ষার্থীর একটি র‍্যালি। র‍্যালিতে শিক্ষার্থীদের প্রার্থীর পক্ষে শ্লোগান দিতে শোনা যায়।

প্রার্থীর বাড়িতে শিক্ষার্থীর নিয়ে নির্বাচনী আলােচনা সভার আয়োজন করা হয়। সেখানে প্রার্থী প্রধান শিক্ষক তার শিক্ষার্থীদের নির্দেশ দেন, তাদের পিতা-মাতা, স্বজন, প্রতিবেশীদের কাছে তার হয়ে ভোট চাওয়ার জন্য। পরে আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের খিচুড়ি দিয়ে ভুরিভােজও করানাে হয়।

এ নিয়ে, কয়েকজন অভিভাবক বলেন, ক্লাস না করে শিক্ষার্থীদের দিয়ে ভোটের মিছিল করাটা ঠিক হয়নি স্যারের।

এ প্রসঙ্গে প্রার্থী ও প্রধান শিক্ষক ফজলুর রহমান বলেন, আমি ভােটে দাঁড়ানাের পর বিদ্যালয়ে যাইনি। তাই শিক্ষার্থীরা আমার বাড়িতে আমার সঙ্গে দেখা করতে এসেছে। তারা আমার নির্বাচন প্রচার বা মহড়ার দিতে আসেনি।

এই বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুল আলম বলেন, ভোটে অংশ নেয়া শিক্ষকের ব্যক্তিগত বিষয়। কিন্তু তার কাজে শিক্ষার্থীদের ব্যবহার অন্যায়। বিষয়টি খতিয়ে দেখা হবে।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসার নুরে আহমেদ মাছুম বলেন, এই বিষয়টি আমাকে কেউ জানায়নি। কোনো প্রার্থী লিখিত অভিযোগ করেনি। তবে কেউ অভিযোগ করলে রিটার্ন কর্মকর্তাকে আইনী ব্যবস্থা নেওয়া পরামর্শ দেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply