নির্বাচনী প্রচারে স্কুলশিক্ষার্থীদের সম্পৃক্ত করা সেই চেয়ারম্যান প্রার্থী প্রধান শিক্ষককে শোকজ

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

নাগেশ্বরীতে নির্বাচনী কাজে শিক্ষার্থীদের সম্পৃক্ত করা সেই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে পৃথক দুইটি কারণ দর্শানোর নোটিশ দিয়েছে রিটার্নিং কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা অফিস। এ বিষয়ে লিখিত ব্যাখ্যা চেয়ে তাকে এ নোটিশ প্রদান করা হয়।

আগামী ২৮ নভেম্বর তৃতীয় দফায় অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে কেদার ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটর সাইকেল প্রতীকে প্রতিদ্বন্বিতা করছেন কচাকাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান। শনিবার (১৩ নভেম্বর) দুপুরে বিষ্ণুপুর নয়আনা গ্রামে তিনি তার বাড়িতে শিক্ষার্থীদের ডাকেন। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে মাদারগঞ্জ-ভূরুঙ্গামারী সড়কের কচাকাটা বাজার, কেদার ইউয়িন পরিষদ মোড় হয়ে দীর্ঘ ৪ কিলোমিটার পথ হেটে তার বাড়িতে যায়। সেখানে তাদের নিয়ে নির্বাচনী বৈঠক করেন প্রধান শিক্ষক। বৈঠকে ওই স্বতন্ত্র প্রার্থী শিক্ষার্থীদের মাধ্যমে মোটর সাইকেল প্রতীকে তাদের বাবা-মা ও আত্মীয় স্বজনের ভোট চান। এ বিষয়টি প্রকাশ পায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স সংবাদ মাধ্যমে।

রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর আহমেদ মাছুম বিষয়টি অবগত হয়ে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য কেদার ও কচাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর রিটার্নিং কর্মকর্তা সিনিয়র মৎস অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দুইটি পৃথক পত্র দেন। ওই
দিনেই মৎস কর্মকর্তা শাহাদৎ হোসেন স্বতন্ত্র প্রার্থী ফজলুর রহমানকে ইউনিয়ন পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ বিধি ১১(২) ভঙ্গের দায়ে একটি কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। এতে ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে তার লিখিতভাবে ব্যাখা চেয়ে নির্দেশ দেয়া হয়।

অপরদিকে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুল ইসলাম তাকে আরো একটি নোটিশ প্রদান করেন। এতে উল্লেখ করা হয়, বিদ্যালয় চলাকালীন ছাত্রীদের নিজ বাড়িতে আপ্যায়ন, তাদেরকে নির্বাচনী মিছিল ও প্রচারণার কাজে সম্পৃক্ত করা বিদ্যালয় পরিচালনার সম্পুর্ন বিধিলঙ্ঘন। এজন্য কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না এ বিষয়ে নোটিশ প্রাপ্তির ৩ কর্মদিবসের ভেতর তা লিখিতভাবে জানাতে নির্দেশ দেয় হয়।

এ বিষয়ে অভিযুক্ত প্রার্থী ও প্রধান শিক্ষক ফজলুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply