১৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে টেকনাফ- সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল

|

কক্সবাজার প্রতিনিধি:

টেকনাফ- সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। ১৬ নভেম্বর কেয়ারি ক্রুজ এন্ড ডাইন পর্যটকদের নিয়ে সেন্টমার্টিন যাত্রা করবে। এরপর ১৮ নভেম্বর থেকে চলাচল করবে কেয়ারী সিন্দাবাদ নামের জাহাজটি। পরবর্তীতে ২০ নভেম্বর থেকে সবগুলো জাহাজ চলাচল করবে।

রোববার (১৪ নভেম্বর) বিকেলে পর্যটনের দায়িত্বপ্রাপ্ত (এডিএম) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল থেকে টেকনাফ- সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ কেয়ারী ক্রুজ এন্ড ডাইন পরীক্ষামূলকভাবে চলাচল করবে।

কেয়ারি ট্যুরস এন্ড ট্রাভেলসের কক্সবাজার অফিসের কর্মকর্তা একেএম আনোয়ার হোসেন বলেন, জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়েছি, মঙ্গলবার থেকে টেকনাফ- সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল শুরু করবে। যদিও এর আগে বিআইডব্লিউটিএ ও নৌ-পরিবহন দফতরের ছাড়পত্র পায়। আমরা এখন থেকে দ্বীপে ভ্রমণকারীদের টিকেট বিক্রি শুরু করেছি।

সেন্টমার্টিন ইউপি সদস্য হাবিবুর রহমান জানান, জাহাজ চলাচলের খবরে দ্বীপে সব শ্রেণি পেশার মানুষের মধ্যে প্রাণ ফিরেছে। দ্বীপে পর্যটক ব্যবসায়ীরা তাদের আবাসিক হোটেল ও কটেজগুলো সাজাতে ব্যস্ত সময় পার করছেন।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমেদ জানান, চলতি বছর মার্চ মাসের শেষে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় জাহাজ চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল। প্রতিবছর অক্টোবর থেকে মার্চ পর্যন্ত ৬ মাস পর্যটন মৌসুম সেন্টমার্টিনের সাথে জাহাজ চলাচল চালু থাকলেও এ বছর জেটি মেরামত করতে সময় ক্ষেপণের ফলে প্রায় দেড় মাস পিছিয়ে জাহাজ চলাচল ‍শুরু হচ্ছে। তারপরও পর্যটন নির্ভর দ্বীপের মানুষের মাঝে স্বস্থি ফিরেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply