চাচাতো ভাইয়ের সাথে দ্বন্দ্ব; ইউপি চেয়ারম্যান ও তার ছেলেকে কুপিয়ে জখম

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাদারীপুরের শিবচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবুল ফকির ও তার ছেলেসহ ৫ জনকে কুপিয়ে আহত করেছে তার চাচাতো ভাইয়ের পক্ষ।

রোববার (১৪ নভেম্বর) রাতে এ ঘটনা ঘটে। মাথা ও ঘাড়সহ বিভিন্ন স্থানে গুরুতর আঘাত থাকায় ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

পুলিশ ও হাসাপাতাল সূত্রে জানা যায়, জেলার শিবচর উপজেলার শিবচর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান বাবুল ফকির ও চাচাতো ভাই রাসেল ফকিরের সাথে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব দীর্ঘদিনের। শনিবার বাবুল ফকিরের সমর্থক ফিরোজ ফকিরের সাথে রাসেল ফকিরের সমর্থক কলম খার সাথে কথা কাটাকাটি হয়। এ ঘটনার সূত্র ধরে পরবর্তীতে উভয় সমর্থককে উভয় পক্ষ পৃথকভাবে মারধর করে। এ ঘটনায় উত্তেজনা দেখা দিলে পুলিশ অভিযান চালিয়ে রবিবার একজনকে গ্রেফতারও করে। রাতে কাজী মোড় নামক স্থানে ইউপি চেয়ারম্যান বাবুল ফকির ও ছেলে সুমনসহ সমর্থকরা তার ব্যক্তিগত কার্যালয়ে অবস্থান করছিল। সুমন বাইরে বের হলে প্রতিপক্ষরা ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। সুমনের চিৎকারে চেয়ারম্যানসহ বাকি লোকজন এগিয়ে গেলে তাদের উপরও হামলা চালানো হয়। হামলায় ইউপি চেয়ারম্যানের মাথা, ঘাড়সহ বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত লেগেছে।

ইউপি চেয়ারম্যান বাবুল ফকির বলেন, রাসেল ও আকবরসহ অনেকে ধারালো অস্ত্রসহ আমার ছেলের উপর প্রথম হামলা চালায়। রক্ষা করতে গেলে ওরা আমাকেও আক্রমণ করে। পরে মারা গিয়েছি ভেবে ফেলে রেখে যায়। আমার স্ত্রী ও বোনকেও মারধর করেছে। আমি এর দৃষ্টান্তমূলক বিচার চাই।

মুঠোফোনে রাসেল ফকির বলেন, চেয়ারম্যানের উপর হামলার সময় আমি ছিলাম না। এই গন্ডগোলের সূত্রপাত ওরা আগে করেছে। চেয়ারম্যানের ছেলে আগে আমার লোককে মেরেছে। পরে আমিও ওদের এক লোককে থাপ্পড় দিয়েছি।

শিবচর থানার ওসি মোঃ মিরাজ হোসেন বলেন, আধিপত্য বিস্তার নিয়ে এটা তাদের দীর্ঘদিনের পারিবারিক বিরোধ। সেই সূত্র ধরে এ হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীদের ধরতে অভিযান চলছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply