ছয় মাসে ৪০০ জনের ধর্ষণের শিকার কিশোরী, নির্যাতন করে পুলিশও

|

ছবি: সংগৃহীত।

নাবালিকা এক কিশোরীর ওপর নারকীয় অত্যাচারের অভিযোগ উঠেছে ভারতের মহারাষ্ট্রের বীড জেলায়। গত ছয় মাস ধরে ৪০০ এরও বেশি ব্যক্তি ধর্ষণ করেছে বলে অভিযোগ করে ১৬ বছরের এক কিশোরী। তার দাবি, থানায় অভিযোগ জানাতে গিয়েও এক পুলিশকর্মীর লালসার শিকার হতে হয়েছে তাকে। বর্তমানে ওই ভুক্তভোগী দু্ই মাসের অন্তঃসত্ত্বা। খবর ইন্ডিয়া টাইমসের।

চলতি সপ্তাহে ওই কিশোরী পুলিশে অভিযোগ দায়ের করেছে। বীড জেলার পুলিশ সুপার রাজা রামাস্বামী জানিয়েছেন, নাবালিকাকে ধর্ষণের অভিযোগে তিন জনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে শিশুবিবাহ, ধর্ষণ, যৌননিগ্রহ এবং পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

নির্যাতিতা নাবালিকার অভিযোগ থেকে জানা গিয়েছে, তার মা মারা গিয়েছেন বেশ কয়েক বছর আগে। আট মাস আগে তার বাবা বিয়ে দিয়ে দেন। তবে শ্বশুরবাড়ির লোকেদের মারধর ও নির্যাতনের শিকার হয়ে পালিয়ে বাবার কাছে ফিরে এসেছিল সে। কিন্তু আশ্রয় দেননি বাবা। তারপর এক বাসস্ট্যান্ডে বাধ্য হয়ে ভিক্ষা চাইতে শুরু করে সে। এই সময় থেকেই তার উপর অত্যাচার শুরু হয়েছিল বলে জানিয়েছেন ওই নাবালিকা।

এক শিশু অধিকার রক্ষা সংক্রান্ত কমিটিতে ভুক্তভোগী জানায়, বহু লোক আমাকে নির্যাতন করেছে। আমি থানায় অভিযোগ জানাতে অনেক বার গিয়েছি। কিন্তু অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। এক পুলিশকর্মীও আমার উপর অত্যাচার করেছে। সব শেষে এ সপ্তাহে দায়ের হয়েছে অভিযোগ। যদিও গ্রেফতার হয়েছে মাত্র তিন জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply