ভনের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগে আদিল রশিদের সমর্থন

|

ভনের বর্ণবাদী মন্তব্যে পাকিস্তানি ক্রিকেটারের পাশে আদিল রশিদ। ছবি: সংগৃহীত

মাইকেল ভনের বিরুদ্ধে রাফিক আজিমের করা বর্ণবাদের অভিযোগে সমর্থন দিয়েছেন ইংলিশ ক্রিকেটার আদিল রশিদ। সেই সাথে তিনি বলেছেন, ভনের করা মন্তব্য তিনি নিজ কানে শুনেছেন। এর আগে ইয়র্কশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের সাবেক ক্রিকেটার রাফিক আজিম বর্ণবাদী মন্তব্যের অভিযোগ তুলেছিলেন সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভনের বিরুদ্ধে।

ইয়র্কশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব একের পর এক বর্ণবাদী অভিযোগে ফেঁসে যাচ্ছে। পাকিস্তানি ক্রিকেটার রাফিক আজিম অভিযোগ এনেছিলেন সাবেক ক্রিকেটার গ্যারি ব্যালান্স ও মাইকেল ভনের উপর। যদিও গ্যারি ব্যালান্স তার ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন। কিন্তু মাইকেল ভন এখন পর্যন্ত দাবি করে যাচ্ছেন রাফিকের বিরুদ্ধে কোনো ধরনের বর্ণবাদী মন্তব্য করেননি তিনি।

যদিও এই অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত বিবিসি রেডিও থেকে অব্যাহতি দেয়া হয়েছে ভনকে। এবার এই বিষয়ে মুখ খুলেছেন ইংলিশ ক্রিকেটার আদিল রশিদ। রাফিকের করা এই অভিযোগে সমর্থন দিয়েছেন তিনি। তিনি বলেছেন বর্ণবাদ নির্মূলে তদন্ত কমিটি এবং সরকারকে সহায়তা করতে প্রস্তুত তিনি। ইংল্যান্ড জাতীয় দলের এই লেগস্পিনার বলেন, বর্ণবাদ জীবনের সবক্ষেত্রে একটি ক্যান্সার। যেভাবেই হোক এটিকে নির্মূল করতে হবে। ভনের করা মন্তব্য আমি শুনেছি। সেই সাথে আমি খুশি এই বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমি সুষ্ঠু বিচার দাবি করছি। এই তদন্তে সাহায্য করার জন্য আমি সবসময় প্রস্তুত আছি।

এছাড়া বর্ণবাদী অভিযোগের জন্য কাউন্টি ক্রিকেট ক্লাব কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে পারবে না। ইসিবির এমন সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন সাবেক এই লেগ স্পিনার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply