মেসি খেললেও নেইমার নেই কালকের আর্জেন্টিনা-ব্রাজিল মহারণে

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ কোয়ালিফায়ার রাউন্ডে ল্যাটিন আমেরিকা অঞ্চলের ম্যাচে কাল মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। ল্যাটিন দুই পাওয়ার হাউজের ম্যাচের মাধ্যমে ফিট হয়ে ফিরছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। অন্যদিকে, ঊরুতে চোট অনুভব করায় খেলবেন না ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। আর্জেন্টিনার সান হুয়ানে বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে পাঁচটায় শুরু হবে ম্যাচটি।

ল্যাটিন আমেরিকান ফুটবলপঞ্জির সবচেয়ে বড় ম্যাচ আর্জেন্টিনা-ব্রাজিল মহারণের আগে আলবিসেলেস্তে কোচ লিওনেল স্কালোনি জানিয়েছেন তার দলের সবচেয়ে বড় তারকাকে পাওয়ার সুখবর। হাঁটু এবং হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগে পিএসজির শেষ দুটি ম্যাচ খেলতে পারেননি লিওনেল মেসি। এছাড়া উরুগুয়ের বিপক্ষে সবশেষ ম্যাচটিতেই কেবল ১৪ মিনিটের জন্য মাঠে নেমেছিলেন ৬ বারের ব্যালন ডি’ওর জয়ী এই ফুটবলার।

সান হুয়ানে ম্যাচের আগে লিওনেল স্কালোনি বলেন, মেসি গত ম্যাচেও ফিট ছিল। আর আমরা শেষদিকে তাকে মাঠে নামানোর সিদ্ধান্ত নিয়েছিলাম এটা ভেবে যে, পরের ম্যাচের আগে কিছু মিনিট মাঠে থাকাটা ভালো হবে তার জন্য।

এদিকে, ম্যাচের আগে বেশ ভালো ছন্দে আছে ব্রাজিল। নিজেদের মাঠে গত শুক্রবার কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে সেলেসাওরা। ১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তাই তাদের বিরুদ্ধে লড়াইয়ের আগে সতর্ক আর্জেন্টিনার কোচও। স্কালোনি বলেন, ম্যাচটি নিঃসন্দেহে কঠিন হতে যাচ্ছে। কারণ, ১০ দলের মধ্যে ব্রাজিলই সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করেছে।

অন্যদিকে, ব্রাজিল পাচ্ছে না তাদের টপ স্কোরার নেইমারকে। এক আনুষ্ঠানিক বিবৃতিতে ব্রাজিল জানায়, ঊরুর অস্বস্তির কারণে নেইমার নিজেও সান হুয়ানের ম্যাচটি খেলার ব্যাপারে সংশয়ে ছিলেন। তাই এই ম্যাচে নেইমারকে দলে না রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আর্জেন্টিনার সম্ভাব্য লাইন আপঃ মার্টিনেজ, মলিনা, রোমেরো, ওটামেন্ডি, অ্যাকুনা, লো সেলসো, রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, আনহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, লিওনেল মেসি।

ব্রাজিলের সম্ভাব্য লাইন আপঃ এডারসন, দানিলো, মারকুইনোস, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, গারসন, ফ্যাবিনিয়ো, লুকাস পাকেতা, রাফিনিয়া, গ্যাব্রিয়েল হেসুস, ভিনিসিয়াস জুনিয়র।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply