শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলা: আরও পাঁচ আসামির ২টি আপিল নামঞ্জুর

|

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার আরও ৫ আসামির পৃথক ২টি আপিল মামলা নামঞ্জুর করে বিচারিক আদালতের দেওয়া সাজা বহাল রাখার আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার (১৭ নভেম্বর) সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান ওই আদেশ দেন।

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ায় তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়েরকৃত দ্রুত বিচার আইনের একটি মামলায় চলতি বছরের ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হতে রায় হয়। রায়ে ৫০ জন আসামির সকলের বিভিন্ন মেয়াদে সাজা হয়। এর মধ্যে সাজাপ্রাপ্ত আসামি জাবিদ রায়হান লাকী ক্রিমিনাল আপিল ৪৯/২১ এবং আসামি আলতাফ হোসেন, সাহেব আলী, টাইগার খোকন ওরফে বেডে খোকন ও ট্রলি সাইফুল ক্রিমিনাল আপিল ৪২/২১ নম্বর মামলা দায়ের করেন জেলা ও দায়রা জজ আদালতে। মামলা ২টি চূড়ান্ত শুনানি শেষে বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বুধবার ওই আদেশ দেন।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ার একজন মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে কেন্দ্রীয় নেতাকর্মীদের নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি বেলা ১২টার দিকে কলারোয়া হয়ে যশোরের উদ্দেশে রওনা দেন। পথিমধ্যে কলারোয়া বাজারের বিএনপি অফিসের সামনে পৌঁছালে তাকে প্রাণনাশের চেষ্টায় হামলা করে সন্ত্রাসীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply